Saturday, May 18সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ইন্সট্রাক্টর আনোয়ার কবীরের বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন বলে দাবী

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর আনোয়ার কবীরের বিরুদ্ধে প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষকদের প্রাপ্য সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করে অনৈতিকভাবে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছে কালিগঞ্জের শিক্ষক সমাজ।

প্রকাশিত সংবাদে যেসব বিষয়ের অভিযোগ তুলে ধরা হয়েছিল তা সরেজমিনে পর্যবেক্ষণ করে দেখা যায় ইন্সট্রাক্টর মোঃ আনোয়ার কবীর প্রশিক্ষণে পর্যাপ্ত মানসম্মত উপকরণ সরবরাহ করছে যা বাজেট বরাদ্দের সাথে সামঞ্জস্যপূর্ণ। বরং কালিগঞ্জ সদর থেকে উপকরণ কিনলে বাজেট ঘাটতি পড়ে যাবে। প্রশিক্ষণার্থীরা প্রশিক্ষণে দলীয় কাজে পর্যাপ্ত উপকরণ ব্যবহারের সাথে সাথে মানসম্মত উপকরণ বুঝিয়া পাচ্ছে যা প্রশংসার দাবী রাখে। প্রতিষ্ঠানটির উন্নয়নমূলক কাজে তাঁর বেশ অবদান আছে।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষক আফসার হুসাইন জানান, চতুর্থ প্রাথমিক উন্নয়ন কর্মসূচির (পিডিবি-৪) আওতায় ২০২৩-২৪ অর্থবছরে সরাদেশের ন্যায় কালিগঞ্জ উপজেলা রিসোর্স সেন্টারে ৩ দিনব্যাপী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের শিক্ষাক্রম বিস্তারণ প্রশিক্ষণ গত ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে। এই প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের জন্য সরকারি সঠিকভাবে ব্যায় করা হয়েছে বলে তিনি জানান। তিনি আরোও বলেন ইন্সট্রাক্টর আনোয়ার কবীর একজন বীর মুক্তিযুদ্ধের সন্তান। সে কখনো অন্যায়ের প্রশ্রয় দেয়না। আমাদের কারিকুলাম প্রশিক্ষণে উন্নতমানের প্রশিক্ষণ উপকরণ প্রদান করা হয়েছে।

এব্যাপারে ইন্সট্রাক্টর আনোয়ার কবীরের কাছে জানতে চাইলে তার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত বলে তীব্রক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি বলেন, কিছু কুচক্রী মহল সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করিয়েছে। আমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। দেশের প্রতি আমারও একটা দায়বদ্ধতা আছে। তাই কখনো দুর্নীতি অনিয়ম আমি প্রশ্রয় দেইনা। তাতে কিছু মানুষ ঈর্শান্বিত হয়ে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে।

শেয়ার বাটন