Sunday, May 19সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সরকারি কেবিএ কলেজে বঙ্গমাতার ৯৩ তম জন্মবার্ষিকী পালিত

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন) : সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলাধীন ঐতিহ্যবাহী সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের পক্ষ থেকে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার সহধর্মিণী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এঁর ৯৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে ৮আগস্ট মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গমাতার প্রতিকৃতিতে কলেজের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল সাড়ে ১০ টা কলেজের প্রশাসনিক ও বিজ্ঞান ভবনের ২য় তলায় বঙ্গমাতার শেখ ফজিলাতুন্নেছা মুজিব এঁর ৯৩ তম জন্মবার্ষিকীর আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ৯টায় দেবহাটা উপজেলা চত্বরে বঙ্গমাতার প্রতিকৃতিতে নির্বাহী অফিসার ও সরকারি কেবিএ কলেজের সভাপতি মো: ইয়ানুর রহমান এবং সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: শহীদুল ইসলাম এর নেতৃত্বে কলেজের শিক্ষক মো: মনিরুজ্জামান (মহসিন), মো: আবু তালেব, প্রদীপ কুমার মন্ডল, নৃপেন্দ্রনাথ স্বর্ণকার অন্যান্য শিক্ষক ও রোভার স্কাউট সদস্যবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

কলেজে সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: শহীদুল ইসলাম এর সভাপতিত্বে ও শিক্ষক মো: আবু তালেব’র সঞ্চালনায় অনুষ্ঠিত দিবসের আলোচনা সভায় কলেজের শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগীয় প্রধান ফেরদৌসী পপি, হিসাববিজ্ঞান বিভাগীয় প্রধান আলহাজ্জ মো: আকবর আলী, ব্যবস্থাপনা বিভাগীয় প্রধান মো: মনিরুজ্জামান (মহসিন) ও প্রানিবিদ্যা বিষয়ের প্রভাষক প্রদীপ কুমার মন্ডল।

শুরুতে পবিত্র কোরআান তেলাওয়াত করেন বিজ্ঞান ১ম বর্ষের শিক্ষার্থী নোমান শাহরিয়ার ও গীতা পাঠ করেন একই বিভাগের স্মৃতি মন্ডল।

বক্তাগণ- স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর পাশে ছাঁয়ার মত থেকে নিরব সংগঠকের ভূমিকা সহ তাঁর অবদানের কথা কৃতজ্ঞতাভরে স্মরণ করেন।

পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্ট ১৯৭৫ নির্মমভাবে নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন আলহাজ্জ মো: আকবর আলী।

সবশেষে কেক কেটে ও মিষ্টি বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

কলেজের স্টাফ ও রোভার স্কাউট সদস্যদের সহযোগিতায় অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন