Wednesday, May 15সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সরকারি কেবিএ কলেজে নবাগত অধ্যক্ষ হিসেবে ফেরদৌসী পপী ফুলেল শুভেচ্ছা

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন) : সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলাধীন সখীপুরে অবস্থিত ঐতিহ্যবাহী সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ইংরেজি বিভাগীয় প্রধান, সাতক্ষীরা জজ কোর্টের স্বনামধন্য এ্যাডভোকেট এ এস এম আশরাফুল আলম এর সহধর্মিণী ফেরদৌসী পপী অত্র কলেজের নবাগত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে ছুটির পর ২৯ অক্টোবর’২৩ রবিবার প্রথম কর্মদিবসে কলেজের শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হয়েছেন।

কলেজের শিক্ষক কমনরুম থেকে বেলা ১১ টায় অধ্যক্ষের রুমে নবাগত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সহ অন্যান্য শিক্ষক কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত হলে অনাড়ম্বরপূর্ণ অথচ প্রাণবন্ত পরিবেশে অনুষ্ঠিত হয় অধ্যক্ষ বরণ পর্ব।

কলেজের ব্যবস্থাপনা বিভাগীয় প্রধান মো: মনিরুজ্জামান (মহসিন) এর সঞ্চালনায় নবাগত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে ফেরদৌসী পপী নিজ আসনে অধিষ্ঠিত হওয়ার পর উপস্থিত শিক্ষকদের মধ্য থেকে জ্যেষ্ঠ প্রভাষক (ফিন্যান্স) আলহাজ্জ মো: মোশাররফ হোসেন এর নেতৃত্বে কলেজের শিক্ষক কর্মকর্তা-কর্মচারীরা ফুলেল শুভেচ্ছা প্রদানের পর পর্যায়ক্রমে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন কলেজের বর্তমান শিক্ষক ও নবাগত অধ্যক্ষের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ এবং কলেজের ৩য় ও ৪র্থ শ্রেণির স্টাফবৃন্দ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্নের পর অত্র কলেজে ইংরেজি বিষয়ের প্রভাষক হিসেবে ১ জানুয়ারি ১৯৯২ সালে যোগদান করেন।
আর ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে ২৪ অক্টোবর’২৩ মো: শহীদুল ইসলাম অবসর গ্রহণ করায় ২৫ অক্টোবর’২৩ থেকে নিয়ম অনুযায়ী কলেজের শিক্ষকদের মধ্য থেকে সিনিয়র শিক্ষক হিসেবে কলেজের ইতিহাসে একজন নারী হিসেবে প্রথম নবাগত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব বুঝে পেলেও কলেজ শনিবার পর্যন্ত ছুটি থাকায় ২৯ অক্টোবর রবিবার প্রথম কর্মদিবসে উপস্থিত স্টাফদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হওয়ার পর তিনি প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

প্রতিক্রিয়ার সংক্ষিপ্ত বক্তব্যে- নবাগত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফেরদৌসী পপী তার কর্মকালে একাডেমিক বিষয় সহ সার্বিক বিষয়ে কলেজকে আরো সামনের দিকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।

এদিকে কলেজ ছুটির পূর্বে সমাপ্ত উচ্চমাধ্যমিক একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষার ফলাফল কলেজ ওয়বসাইডে পূর্বে প্রকাশ হলেও ২৯ অক্টোবর রবিবার বেলা ১২ টায় নবাগত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফেরদৌসী পপী’র নিকট ফলাফল সীটের প্রিন্ট কপি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন পরীক্ষা কমিটির আহবায়ক মো: মনিরুজ্জামান (মহসিন) এর নেতৃত্বে পরীক্ষা কমিটির সদস্যবৃন্দ। পরীক্ষা কমিটির অপর ২ সদস্য হলেন প্রভাষক রিতা রানী ও প্রভাষক মো: আত্তাবুজ্জামান।

শেয়ার বাটন