Wednesday, May 15সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

শিশুকে নৃশংসভাবে পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার-২

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: রাজধানীর মোহাম্মদপুরে নির্মাণাধীন ভবনে শিশু আকাশকে নৃশংসভাবে পিটিয়ে হত্যার ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মোহাম্মদপুর থানা পুলিশ। গ্রেফতারকৃতদের নাম- জহিরুল ইসলাম বাবু ও আব্দুল বারেক বাবু।
শুক্রবার সিরাজগঞ্জ সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়।
মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মৃত্যুঞ্জয় দে সজল বিপিএম ডিএমপি নিউজকে জানান, মোহাম্মদপুর থানার টিক্কাপাড়া বরাবো সরকারি প্রাইমারি স্কুলের নির্মাণাধীন ভবনে থাকা নিরাপত্তা কর্মী এবং নির্মাণ শ্রমিকরা ভিকটিম শিশু আকাশকে চোর সন্দেহে আটক করে মারপিট করে। এতে ভিকটিম গুরুতর জখম প্রাপ্ত হয় এবং অসুস্থ হয়ে মৃত্যুবরণ করে। এ ঘটনায় ভিকটিমের ফুফুর অভিযোগের প্রেক্ষিতে মোহাম্মদপুর থানায় মামলা রুজু হয়।
তিনি আরো বলেন, গত ৬ সেপ্টেম্বর রাত ১০:০০ টায় ভিকটিম শিশু আকাশ তার বাসা থেকে বের হয়ে রাতে আর বাসায় ফেরেনি। পরবর্তীতে ৭ সেপ্টেম্বর সকাল ০৬:১০ টায় ভিকটিমের ফুফুর মোবাইল ফোনে অভিযুক্ত জহিরুল ফোন করে ভিকটিম শিশু আকাশকে বরাবো সরকারি প্রাইমারি স্কুলের নির্মাণাধীন ভবন থেকে নিয়ে যেতে বলে। ভিকটিমের ফুফু সংবাদ পেয়ে বরাবো সরকারি প্রাইমারি স্কুলের নির্মাণাধীন ভবনে যান এবং সেখানে থেকে শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্নসহ আহত অবস্থায় পড়ে থাকা আকাশকে উদ্ধার করে বাসায় নিয়ে যান। ঘটনার কিছুক্ষণ পর ভিকটিম আকাশের সমস্ত শরীর ঠান্ডা, নিথর ও নিস্তেজ হয়ে পড়ে। এর পরই আকাশ মৃত্যুর কোলে ঢলে পড়ে।
তিনি আরো বলেন, ঘটনার স্পর্শকাতরতা বিবেচনায় মোহাম্মদপুর থানা পুলিশ দ্রুত ঘটনার রহস্য উদ্ঘাটন ও জড়িত অভিযুক্তদের গ্রেফতারে তৎপরতা শুরু করে। মামলাটি তদন্তকালে নির্মাণাধীন ভবনের শ্রমিক এবং নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের তথ্য সংগ্রহ পূর্বক ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করা হয়। অতঃপর তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিরাজগঞ্জ সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করে জহিরুল ও বারেককে গ্রেফতার করা হয়। ভিকটিম শিশু আকাশকে হত্যায় ব্যবহৃত লাঠি, লোহার রড ও ক্রিকেট খেলার স্ট্যাম্প উদ্ধার করা হয়।
শিশু আকাশ হত্যার ঘটনায় জড়িত অন্যান্য অভিযুক্তদের প্রেফতার অভিযান অব্যাহত আছে মর্মে জানান পুলিশের এই কর্মকর্তা।
গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণের আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

শেয়ার বাটন