Sunday, May 19সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের নতুন সভাপতি ডিএমপি কমিশনার

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের (বিপিএফসি) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) ও সহ-সভাপতি হয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার। পুলিশ ফুটবল ক্লাবের ১৭ সদস্যের এ কমিটির সাধারণ সম্পাদক হিসেবে আছেন কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল (সিপিএইচ), রাজারবাগ এর পরিচালক শেখ মোঃ রেজাউল হায়দার পিপিএম -বার।
গতকাল সোমবার খেলোয়ার ও টিম ম্যানেজমেন্টের সাথে বৈঠকের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ক্লাবের দায়িত্বভার গ্রহণ করেন ডিএমপি কমিশনার ।
আগামী ২২ ডিসেম্বর থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২০২৩-২০২৪ মৌসুমের খেলা শুরু হবে। এ মৌসুমকে সামনে রেখে নিজেদের প্রস্তুতি ও পরিকল্পনার কথা নতুন সভাপতিকে অবহিত করেন ক্লাবটির খেলোয়ার ও টিম ম্যানেজমেন্ট। পাশাপাশি ক্লাবের বর্তমান অবস্থা, ভবিষ্যৎ পরিকল্পনা ও খেলোয়ারদের বিভিন্ন প্রয়োজনের কথা সভাপতির কাছে তুলে ধরেন তারা। সবশুনে তিনি খেলোয়ারদের যে কোন প্রয়োজন দ্রুত সময়ের মধ্যে পুরণের আশ্বাস প্রদান করেন।
নতুন সভপতি হিসেবে নির্বাচিত হয়ে ডিএমপি কমিশনার খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, আমি বিশ্বাস করি যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় এই টিম প্রস্তুত রয়েছে, এ আত্মবিশ্বাস নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। সবাইকে নিজ নিজ সামর্থ্য অনুযায়ী সেরা খেলাটা খেলতে হবে। তাহলেই ভবিষ্যতে আমরা যে কোন দলের বিরুদ্ধে বিজয় লাভ করতে পারবো।
প্রসঙ্গত, বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব ১৯৭২ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের একটি পেশাদার ফুটবল দল। ক্লাবটি বাংলাদেশ পুলিশের নিজস্ব অর্থায়ন ও মালিকানায় পরিচালিত। দলটি ১৯৯৮ সালে সিনিয়র ডিভিশন ফুটবল লিগে খেলে। ২০১৩ সালে দ্বিতীয় বিভাগের চ্যাম্পিয়ন হয়। ২০১৫ সালে ক্লাবটির পেশাদার ফুটবল ক্লাব হিসেবে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে অভিষেক হয়। ২০১৮-১৯ মৌসুমে দলটি বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের শিরোপা জিতে প্রথমবারের মত বাংলাদেশের পেশাদার ফুটবল লিগের সর্বোচ্চ স্তর বাংলাদেশ প্রিমিয়ার লিগে উন্নীত হয়। ২০১৯-২০ মৌসুম হতে দলটি প্রিমিয়ার লিগে খেলছে। লিগের ২০২২-২৩ মৌসুমে তারা তৃতীয় হয়েছে। দেশের শীর্ষ ঘরোয়া লিগে এটিই তাদের সেরা সাফল্য।

শেয়ার বাটন