Thursday, May 16সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

৬৩ কেজি গাঁজাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে ডিবি

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: রাজধানীর খিলক্ষেত ও পল্টন থানা এলাকা থেকে ৬৩ কেজি গাঁজাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা-গুলশান বিভাগ। গ্রেফতারকৃতদের নাম- মোঃ আঃ গনি চৌকিদার ওরফে ওসমান গণি, মোঃ শামীম, মোঃ ইয়াকুব, মামুন মোল্লা ও মোঃ সুজাত আলী।
অভিযানে নেতৃত্ব দেয়া গোয়েন্দা-গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এস.এম রেজাউল হক জানান, মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালীন তথ্য আসে সোমবার (৩১ অক্টোবর ২০২২) খ্রি: বিকাল ৫:৩০ ঘটিকায় তিন মাদক ব্যবসায়ী কুমিল্লা জেলা হতে গাঁজা সংগ্রহ করে এ্যাম্বুলেন্সযোগে খিলক্ষেতের দিকে আসছে। এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি টিম খিলক্ষেত থানার তিনশ ফিট পিকআপ স্ট্যান্ড সামনে অবস্থান নেয়। কাঙ্ক্ষিত এ্যাম্বুলেন্সটি আসলে পুলিশের মাইক্রোবাস দিয়ে ব্যারিকেড দিলে এ্যাম্বুলেন্স রেখে পালানোর সময় ওসমান গণি, শামীম ও ইয়াকুবকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে এ্যাম্বুলেন্সটি তল্লাশি করে ২৮ কেজি গাঁজা উদ্ধার করা হয়। গাঁজা পরিবহনে ব্যবহৃত হওয়ায় এ্যাম্বুলেন্সটিও জব্দ করা হয়েছে।
একই দিনে অপর এক অভিযানে সোমবার (৩১ অক্টোবর ২০২২) খ্রি: রাত ৮:০৫ ঘটিকায় পল্টন থানার সাবেক গুলিস্তান এলাকার শাহ আলম এন্টারপ্রাইজের সামনে অভিযান চালিয়ে ৩৫ কেজি গাঁজাসহ মামুন ও সুজাত আলীকে গ্রেফতার করা হয়। এসময় গাঁজা পরিবহনে ব্যবহৃত একটি মাইক্রোবাস জব্দ করা হয়।
তিনি বলেন, গ্রেফতারকৃতরা কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে গাঁজা সংগ্রহ করে ঢাকা শহরসহ আশপাশ এলাকায় বিক্রয় করতো মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
খিলক্ষেত ও পল্টন থানায় রুজুকৃত মামলায় গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

শেয়ার বাটন