Wednesday, May 15সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সরকারি কেবিএ কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিদায় সংবর্ধনা ও দায়িত্ব হস্তান্তর

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন), বিশেষ প্রতিনিধি : সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলাধীন সখীপুরে অবস্থিত ঐতিহ্যবাহী সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: শহীদুল ইসলাম এর বিদায় সংবর্ধনা ও নবাগত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফেরদৌসী পপি’র নিকট দায়িত্বভার হস্তান্তর অনুষ্ঠান ১৯ অক্টোবর’২৩ বৃহস্পতিবার বেলা ১১ টা হতে সাড়ে ১২ টা পর্যন্ত কলেজ শিক্ষক মিলনায়তনে সম্পন্ন হয়েছে।

বিদায় সংবর্ধিত অতিথি অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: শহীদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের প্রতিষ্ঠাকালীন শিক্ষক, দীর্ঘদিনের অধ্যক্ষ (সাবেক), বিশিষ্ট শিক্ষাবিদ মো: রিয়াজুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাকালীন শিক্ষক সাবেক উপাধ্যক্ষ আলহাজ্জ মো: আব্দুল মজিদ।

শিক্ষক মো: আবু তালেব এর সঞ্চালনায় অনাড়ম্বরপূর্ণ বিদায় সংবর্ধনা ও দায়িত্বভার হস্তান্তর অনুষ্ঠানে শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগীয় প্রধান ফেরদৌসী পপি, মনোবিজ্ঞান বিভাগীয় প্রধান আলহাজ্জ এ এস এম মিজানুর রহমান, হিসাববিজ্ঞান বিভাগীয় প্রধান আলহাজ্জ মো: আকবর আলী, রসায়ন বিষয়ের বিভাগীয় প্রধান স্বপন কুমার মন্ডল, ব্যবস্থাপনা বিভাগীয় প্রধান মো: মনিরুজ্জামান (মহসিন), রাষ্ট্রবিজ্ঞান বিভাগীয় প্রধান এস এম ফিরোজ আহমেদ, বাংলা বিভাগীয় প্রধান দৌলতুন্নেছা পারুল,দর্শন বিষয়ের প্রভাষক রিতা রানী ও শরীরচর্চা শিক্ষক মো: সামছুল হুদা কবীর।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ইসলাম শিক্ষা বিষয়ের বিভাগীয় প্রধান আলহাজ্জ শেখ হাবিবউল্লাহ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রাণিবিদ্যা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান মো: আজহারুল ইসলাম, জ্যেষ্ঠ প্রভাষক মো: জাহাঙ্গীর কবির, আলহাজ্জ মো: আকরাম হোসেন, মো:শাহানুর রহমান, আলহাজ্জ মো: মোশারফ হোসেন, রনজন কুমার মন্ডল, অভিজিৎ কুমার বসু, মো: আজিজুর রহমান, শরিফুল ইসলাম, মো: নাজমুল হুদা ডালিম, সঞ্জয় কুমার মন্ডল, প্রভাষক রাবেয়া খাতুন, বৈদ্যনাথ মন্ডল, মোহাম্মদ তৌহিদুজ্জামান, মো: আমিনুর রহমান, মো: আবু জাফর সিদ্দিকি, নৃপেন্দ্রনাথ স্বর্ণকার, মো: রোকনুজ্জামান, শাহজাহান কবীর, জি এম আসাদুজ্জামান, মো: রফিকুল ইসলাম, প্রদীপ কুমার মন্ডল, মো: আনোয়ার সিদ্দীক, মো: আত্তাবুজ্জামান, মো:রোকনউজ্জামান, মো: আবু তাহের, প্রদর্শক মো: নাসিরউদ্দীন, রহিমা সুলতানা, মো: আমিনুর রহমান, মোস্তফা আবু রায়হান সহ অন্যান্য শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

আলোচনা শেষে পরবর্তী সিনিয়র শিক্ষক হিসেবে কলেজের অভিভাবক ও দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়ানুর রহমান এর পরামর্শ মোতাবেক ইংরেজি বিভাগীয় প্রধান ও সাতক্ষীরা জজ কোর্টের এ্যাডভোকেট এ এস এম আশরাফুল আলম এর সহধর্মিণী ফেরদৌসী পপি’র হাতে নবাগত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্বভার হস্তান্তর করেন বর্তমান অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: শহীদুল ইসলাম।

উল্লেখ্য, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: শহীদুল ইসলাম এর চাকুরি থেকে অবসরগ্রহণের ৬০ বছর পূর্ণ হবে ২৪ অক্টোবর’২৩। কিন্তু কলেজ ২০ অক্টোবর থেকে ছুটি হওয়ায় বৃহস্পতিবার শেষ কর্মদিবসে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: শহীদুল ইসলাম কে কলেজের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। সে হিসেবে নবাগত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে ইংরেজি বিভাগীয় প্রধান ফেরদৌসী পপি আগামী ২৫ অক্টোবর’২৩ থেকে মো: শহীদুল ইসলাম এর স্থলাভিষিক্ত হবেন।

এদিকে অনুষ্ঠান শেষে বিদায়ী অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: শহীদুল ইসলাম কে কলেজ শিক্ষক কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে, ব্যবসায় প্রশাসন বিভাগ সহ বিভিন্ন শিক্ষকদের পক্ষ থেকে কিছু উপহারসামগ্রী প্রদান করা হয়েছে।

বক্তাগণ- একজন সৎ ও নিষ্ঠাবান শিক্ষক কাম ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে মো: শহীদুল ইসলাম এর ভূঁয়সী প্রশংসার পাশাপাশি তার অবসরকালীন জীবন যাতে সুস্থ ও কল্যাণময় হয় এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজ শিক্ষা বিস্তারে আরো এগিয়ে যায় সে প্রত্যাশা ব্যক্ত করেন।

শেয়ার বাটন