Friday, May 17সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

বিশ্ব ইজতেমায় মুসল্লিদের মাঝে এক লাখ পানির বোতল বিতরণ ডিএমপির

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: টঙ্গীর তুরাগ তীরে আখেরি মোনাজাতেরে মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ভাবগাম্ভীর্য পরিবেশে আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত হয়ে উঠে টঙ্গীর তুরাগ তীর।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। পাশাপাশি ইজতেমায় আগত মুসল্লিদের তৃষ্ণা নিবারণে এক লাখ পানির বোতল নিয়ে পাশে দাঁড়িয়েছে ডিএমপি।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের নির্দেশনায় ইজতেমায় আগত মুসল্লিদের মাঝে এক লাখ বিশুদ্ধ পানির বোতল বিতরণ করে ডিএমপির উত্তরা বিভাগ।

পানি বিতরণের বিষয়ে ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শাহজাহান বলেন, শুক্রবার থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী প্রথম পর্বের বিশ্ব ইজতেমা। এখানে অনেকেই দূরদূরান্ত থেকে এসেছেন। অনেকে বিশুদ্ধ পানির জন্য বিভিন্ন জায়গায় ছোটাছুটি করেছেন। ধর্মপ্রাণ মুসল্লিদের সুপেয় পানির কষ্ট পুলিশের নজরে আসে। বিষয়টি নিয়ে ডিএমপি কমিশনারের দৃষ্টি আকর্ষণ করা হয়। তার নির্দেশনায় আব্দুল্লাহপুর তাসিন সিএনজি পাম্প, কামারপাড়া মোড় ও আইইউবিএটি ইউনিভার্সির্টির সামনে বিনামূল্যে এক লাখ পানির বোতল বিতরণ করা হয়।

সমাজের বিত্তশালী ও সুহৃদদের বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের পাশে দাঁড়ানোর আহব্বান জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।

প্রসঙ্গত, টঙ্গীর তুরাগ নদীর পাড়ে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত “বিশ্ব ইজতেমা-২০২৪” অনুষ্ঠিত হচ্ছে। ইজতেমায় আগত লক্ষ লক্ষ ধর্মপ্রাণ মুসল্লির নিরাপত্তা প্রদান ও অন্যান্য সকল বিষয়ে ডিএমপি’র উত্তরা বিভাগ নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে।

শেয়ার বাটন