Saturday, May 4সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

পেশাদার চোর চক্রের ৭ সদস্য চকবাজার থানা পুলিশ কর্তৃক গ্রেফতার

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: আজ রবিবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের এ বিষয়ে বিস্তারিত জানান লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মাহাবুব উজ জামান পিপিএম।
ঈদের মাস দুয়েক আগে জামিনে এসে ফাঁকা বাসায় চুরির অভিযোগে পেশাদার চোর চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির চকবাজার মডেল থানা পুলিশ।
গ্রেফতারকৃতরা হলো- মোঃ মিরাজ হোসেন, মোঃ মামুন, মোঃ সায়মন, অমিত হাসান ইয়াসিন, বরুন, হাসিনা বেগম এবং জামিলা খাতুন হ্যাপি।
গতকাল শনিবার (২০ এপ্রিল ২০২৪খ্রি.) চকবাজারের ইসলামবাগ এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করে চকবাজার মডেল থানা পুলিশ। এসময় তাদের হেফাজত থেকে গলানো স্বর্ণসহ বেশকিছু চোরাই স্বর্ণালংকার ও একটি মুঠোফোন উদ্ধার করে থানা পুলিশ।
তিনি বলেন, গত ৯ এপ্রিল পূর্ব ইসলামবাগের এক ব্যক্তি ঈদ উৎযাপনের জন্য সপরিবারে গ্রামের বাড়ি লালমনিরহাট যান। ১২ এপ্রিল বাসায় এসে হেজবল্টের লক ভাঙ্গা দেখতে পান। তখন বাড়িওয়ালা এবং অন্যান্য ভাড়াটিয়াসহ ফ্ল্যাটের ভিতর প্রবেশ করে দেখে যে, সকল রুম এলোমেলো। স্টিলের আলমারির তালা ভাঙ্গা। এ ঘটনায় ভাড়াটিয়া মোঃ হাফিজুল ইসলামের নগদ টাকা ও স্বর্ণালংকার চুরির অভিযোগের প্রেক্ষিতে চকবাজার মডেল থানায় একটি মামলা রুজু হয়।
উপ-পুলিশ কমিশনার আরও বলেন, মামলা রুজুর পরপরই বিভিন্ন পয়েন্টের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে এবং নির্ভরযোগ্য সোর্সের মাধ্যমে ঘটনার সাথে জড়িত এই সাতজনকে গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ততথ্য সম্পর্কে মাহাবুব উজ জামান বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে কারো কারোর বিরুদ্ধে ৪৭টি পর্যন্ত চুরি মামলা আছে। এরা চুরির আগে এলাকায় ঘুরে ঘুরে রেকি করে। এরপর একবাসায় বসে চুরির প্লান করে। তারপর সময় ও সুযোগ বুঝে নগদ টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান গেজেট চুরি করে। চোরাই স্বর্ণ তাঁতিবাজারের এক স্বর্ণ ব্যবসায়ীর নিকট বিক্রি করে। তিনি সাথে সাথে সেগুলো গলিয়ে ফেলে। তাকেও গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতের মাধ্যমে পুলিশ রিমান্ডে নিয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে বলে যোগ করেন পুলিশের এই কর্মকর্তা।এ সময় উপস্থিত ছিলেন পুলিশের ঊর্ধ্বততম কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

শেয়ার বাটন