Friday, May 17সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে অঙ্গীকারাবদ্ধ : আইজিপি

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, বাংলাদেশ পুলিশের অকুতোভয় সদস্যরা দেশ ও জনগণের নিরাপত্তায় দায়িত্ব পালনে কখনো কুণ্ঠাবোধ করে না। দেশপ্রেমিক পুলিশ সদস্যরা আগামীতেও কর্তব্যে অবিচল থেকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে অঙ্গীকারাবদ্ধ।
আইজিপি আজ মঙ্গলবার দুপুরে রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত নায়েক মো. আব্দুর রাজ্জাককে দেখতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন। গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর পল্টনে বিএনপির ডাকা সমাবেশ ঘিরে তাদের উশৃঙ্খল কর্মীদের হামলায় আব্দুর রাজ্জাক গুরুতর আহত হন।
আইজিপি বলেন, ডিএমপির প্রটেকশন বিভাগে কর্মরত আব্দুর রাজ্জাক গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশস্থলের নিরাপত্তায় দায়িত্ব পালনকালে তাদের কর্মীরা পাইপ, লাঠিসোটা দিয়ে নৃশংসভাবে তার মাথায় আঘাত করে। তাৎক্ষণিকভাবে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১২ দিন আইসিইউতে চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ভারতের দিল্লি এ্যাপোলো হাসপাতালে পাঠানো হয়। সেখানে তিনি ২০ দিন আইসিইউতে ছিলেন। দুই মাস দুই দিন চিকিৎসা শেষে তার অবস্থার কিছুটা উন্নতি হলে ১১ জানুয়ারি তাকে দেশে ফিরিয়ে এনে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। তার সুচিকিৎসার জন্য আমাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বান্দরবানের ঘুমধুম সীমান্তে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সরকারের নির্দেশনা অনুযায়ী পুলিশ, বিজিবি, প্রশাসন সবাই মিলে একযোগে কাজ করছে।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘুমধুমে এক বাংলাদেশী নারীসহ দু’জন নিহতের ঘটনায় স্থানীয় থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার বাটন