Wednesday, May 15সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

পুলিশের কল্যাণে যেসব পদক্ষেপ নেবেন নতুন ডিএমপি কমিশনার

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: পুলিশের কল্যাণে নানা পদক্ষেপ গ্রহণ করার ঘোষণা দিয়েছেন নতুন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। শনিবার দায়িত্বগ্রহণের পর পুলিশ বাহিনীর কল্যাণে কাজ করার ঘোষণা দেন তিনি।

অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান ডিএমপির ৩৬তম কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছেন। দায়িত্ব নেওয়ার পর রাজারবাগ পুলিশলাইনস পরিদর্শন করেন এবং ফোর্সের কল্যাণে একাধিক পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

বিশেষ করে রাজারবাগ পুলিশলাইনস ব্যারাকে থাকা পুলিশ সদস্যদের থাকা-খাওয়ার দিকে বিশেষ নজর দেওয়ার ঘোষণা দেন কমিশনার।

এর আগে মহান মুক্তিযুদ্ধে শহিদ পুলিশ সদস্যদের স্মৃতিতে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এর পর তিনি পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেন। পরে ফোর্সের বিভিন্ন ব্যারাক, মেস, রান্নাঘর ও জিমনেশিয়াম পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি ব্যারাকে উপস্থিত পুলিশ সদস্যদের সঙ্গে তাদের নানা সমস্যা নিয়ে কথা বলেন। পাশাপাশি জনবান্ধব, আধুনিক ও মানবিক পুলিশ গঠনের লক্ষ্যে ফোর্সের কল্যাণ নিশ্চিত করার প্রয়োজনীয়তা তুলে ধরেন।

তিনি বহুতলবিশিষ্ট আধুনিক ভবন নির্মাণের মাধ্যমে ফোর্সের আবাসন সংকট নিরসনের আশাবাদ ব্যক্ত করেন।

পুলিশলাইনসের মেসগুলো পরিদর্শনের সময় তিনি পুলিশ সদস্যদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সুষম খাদ্যের প্রয়োজনীয়তার বিষয়ে গুরুত্বারোপ করেন। ফোর্সের নিয়মিত খাদ্য তালিকায় মৌসুমি ফলের পরিমাণ বাড়াতে নির্দেশনাও দেন। একই সঙ্গে খাবারের মান উন্নয়নে দৃঢ় পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সময় নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান বলেন, ফোর্সের সর্বোচ্চ কল্যাণ নিশ্চিত করতে বদ্ধপরিকর। পুলিশ ফোর্সের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন নতুন ডিএমপি কমিশনার।

এ সময় উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) একেএম হাফিজ আক্তার, যুগ্ম পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) সাইফুল্লাহ আল মামুন এবং উপপুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স) আর এম ফয়জুর রহমান প্রমুখ।

শেয়ার বাটন