Sunday, May 5সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নবাবগঞ্জে উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করলেন সালমান এফ রহমান

মোঃ শাহীন‌উজ্জামান শাহীন নিজস্ব প্রতিনিধি: ঢাকা-১ দোহার-নবাবগঞ্জের এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি খাতের শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান) এমপি
দোহার নবাবগঞ্জের কয়েকটি উন্নয়ন প্রকল্পের অগ্রগতি কাজ শুভ উদ্বোধন করেছেন। সকাল ১১টায় দোহারে প্রথম সড়ক পথে আসেন সালমান এফ রহমান। দুপুর সাড়ে ১২টার পর আল ইত্তেহাদ ফাউন্ডেশন নবাবগঞ্জ শাখার ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ধর্মপ্রাণ মুসলমানদের উদ্দেশ্য বক্তব্য রাখেন।

বক্তব্যেয় ধর্মপ্রাণ মুসলমানদের উদ্দেশ্য দুটি বিষয়ে আলোচনায় আলোকপাত করেন তিনি। প্রথমত কোরআন ও দ্বিতীয়ত সুন্নাহ।

এই দুটি বিষয় ভালো করলে দুনিয়া ও আখেরাতে কামিয়াবী হ‌ওয়া যাবে। এটা মনপ্রাণে বিশ্বাস স্থাপন করতে হবে। এটা করতে পারলে আমাদের মধ্যে আর কোনো ভেদাভেদ থাকবে না। ইসলাম নিয়ে আন্তর্জাতিক ভাবে ষড়যন্ত্র হচ্ছে। মুসলিমদের প্রতি তাদের ভুল ধারণা হচ্ছে। আমাদের ধর্ম শান্তির ধর্ম। এই ধর্মে কোন খারাপ কাজ সমর্থন করে না।

আল ইত্তেহাদ ফাউন্ডেশনের মাহফিলে বক্তব্য শেষ করে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত নবাবগঞ্জ ও দোহার উপজেলার বিভিন্ন ক্লাবের খেলোয়াড়দের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করে নবাবগঞ্জ উপজেলা পরিষদের সদস্যদের সাথে বিশেষ মতবিনিময় করে

নবাবগঞ্জ উপজেলার সদর ইউনিয়ন কলাকোপা ইউনিয়নের উন্নয়ন প্রকল্পের কাজের ভিত্তি প্রস্তর স্থাপন
কাঞ্চিরাম ব্রীজ, ১টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবণ ও
নবাবগঞ্জের শোল্লা খতিয়া মানিকগঞ্জের সাথে সংযোগ ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন শেষ করে

শোল্লা ব্রীজ হয়ে মানিকগঞ্জের সিঙ্গাইর দিয়ে ঢাকার উদ্দেশ্যে র‌ওনা হন। শোল্লা ব্রীজ উদ্বোধন শেষে সংবাদ কর্মীদের প্রশ্নে সালমান এফ রহমান এমপি বলেন,

এই ব্রীজ ঢাকা নবাবগঞ্জ দোহার ও মানিকগঞ্জ বাসীর দীর্ঘ দিনের প্রত্যাশা ছিল,আজ সেই প্রত্যাশা পূরণ হল। আজ
শোল্লার ব্রীজ সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হল। যেটা মানিকগঞ্জ সিঙ্গাইরের সাথে যোগাযোগ ব্যবস্থা সহজ হল।

মানিকগঞ্জ,ঢাকা দোহার নবাবগঞ্জের মানুষ সহজেই মানিকগঞ্জের সাথে তাদের যোগাযোগ রক্ষা করতে পারবে। বিভিন্ন কৃষি পণ্য আনা নেওয়ার কাজে এই ব্রীজটি হ‌ওয়াতে সহজে পণ্যে আনা নেওয়া আগের তুলনায় অনেক সহজ হবে।

এর আগে নৌকা যোগে কালিগঙ্গা নদী পাড়ি দিয়েই চলতে হতো সবার তখন তাদের অনেক সময় অপচয় হতো। এখন আর সে সময় অপচয় হবে না। সহজেই মানুষ ঢাকার এইপ্রান্ত থেকে মানিকগঞ্জের ঐপ্রান্তে যাতায়াত করতে পারবে।

ঢাকা দোহার নবাবগঞ্জ ও মানিকগঞ্জের সাথে সুসম্পর্ক বজায় রেখে সব ধরনের কর্মকাণ্ড এখন সহজলভ্য হবে। মানুষের জীবন যাত্রার মান আগের চেয়ে শত গুণ বৃদ্ধি পাবে এই ব্রীজের কারণে।

ব্রীজ উদ্বোধনের সময় নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের সর্বোচ্চ প্রশাসনিক কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মো.মতিউর রহমান শামীম,দোহার উপজেলা নির্বাহী অফিসার মোবাশ্বের আলম,

দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ মোস্তফা কামাল,নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ ওসি মো. সিরাজুল ইসলাম শেখ পিপিএম সহ নবাবগঞ্জ ও দোহার উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আল ইত্তেহাদ ফাউন্ডেশন এর মাহফিলের বক্তব্যয় তিনি আরো বলেন আন্তর্জাতিকভাবে ইসলামের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হচ্ছে জঙ্গি হামলায় দেখা যায় মুসলমানরাই বেশী মারা যায়। ইসলাম শান্তির ধর্ম।

আর এই ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। শান্তিতে থাকতে হলে ইসলাম ধর্মের পবিত্র কোরআন ও সুন্নাহর আলোকে চলতে হবে সবার।

দেখা যায় নিজেদের মধ্যে অনেক ভেদাভেদ রয়েছে তা ভুলে গিয়ে শুধু বাংলাদেশ নয় বিশ্বের সকল ধর্মপ্রাণ মুসলমানকে একত্রিত হয়ে থাকতে হবে।

সরকারি দোহার-নবাবগঞ্জ (ডিএন) কলেজ মাঠে আল ইত্তেহাদ ফাউন্ডেশন নবাবগঞ্জ শাখা আয়োজিত সীরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তাছাড়াও তিনি বলেন,স্বাধীনতা যুদ্ধে পাকিস্তান থেকে বাংলাদেশ যখন আলাদা হয়ে গেলো (স্বাধীনতা লাভ করল) তখন পাকিস্তানের নেতৃবৃন্দরা বলেছিলো বাংলাদেশ আলাদা হলো ঠিকই কিন্তু তারা বেশী দিন টিকতে
পারবে না। দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ কোথায় চলে গেছে।

এখন পাকিস্তান উল্টো বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখছে। বুঝতে হবে বাংলাদেশের কতটা উন্নত হয়েছে। আপনারা জানেন ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারনে জ্বালানী তেলের সংকট দেখা দিয়েছে।

সেই সাথে জিনিসপত্রের দাম বেড়ে গেছে। আশা করি এ সমস্যা বেশী দিন থাকবে না। গত নির্বাচনে আমি দোহার ও নবাবগঞ্জে উন্নয়ন বিষয়ে যে সব ওয়াদা করেছিলাম তা সব বাস্তবায়ন হবে।

আশা করি দোহার নবাবগঞ্জ ঢাকা-১ এর মেগা মেগা প্রকল্প গুলো খুব তারাতারি দৃশ্যমান হবে ইনশাল্লাহ। এসময় সভাপতিত্ব করেন আল ইত্তেহাদ ফাউন্ডেশন নবাবগঞ্জ শাখার সভাপতি মুফতি সালাহ উদ্দীন।

এর আগে সকালে ঢাকার দোহারে সালমান এফ রহমান এমপি মুকসুদপুর ইউনিয়ন ভূমি অফিসের নতুন কার্যক্রম উদ্বোধন করেন। পরে দোহার উপজেলা পরিষদের উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও প্রধান অতিথি হয়ে সরকারের বিভিন্ন মন্ত্রনালয়ের অনুদানের চেক,অর্থ কৃষিপণ্য,কম্পিউটার ও ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।

শেয়ার বাটন