Wednesday, May 15সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

দেবহাটায় বিশ্ব শিশু অধিকার দিবস উদযাপন

রফিকুল ইসলাম, দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি: দেবহাটায় “রাইট টু গ্ৰো প্রজেক্ট” ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় দেবহাটা উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে একযোগে বিশ্ব শিশু অধিকার দিবস ২০২৩ উদযাপিত হয়েছে।
(২০ নভেম্বর) সোমবার আন্তর্জাতিক শিশু অধিকার দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে সকাল ১১ টায় দেবহাটা উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সাথে একযোগে মোট পাঁচটি(০৫) ইউনিয়নের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) ও সুশীল সমাজ সংগঠনের আয়োজনে এবং “রাইট গ্রো প্রজেক্ট” ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় র‌্যালী ও আলোচনা সভা সহ পট সং এর আয়োজন করা হয়। উপজেলার প্রতিটি ইউনিয়নে একই সাথে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে। ইউপি চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ “শিশু পুষ্টি, সুরক্ষা এবং পূর্ণ সম্ভাবনার সাথে প্রতিটি শিশুর বিকাশের” উপর গুরুত্ব আরোপ করেন এছাড়া ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অ্যাডভোকেসী এন্ড জেন্ডার অফিসার উজ্জ্বল পাল শিশুর অধিকার বিষয়ে বিশদ আলোচনা করেন। দেবহাটা উপজেলার প্রত্যেকটি গ্রাম ও ইউনিয়নে বাল্যবিবাহের বিরুদ্ধে সোচ্চার এবং সচেতন থাকার আহ্বান জানান। উক্ত বিষয়টি এলাকার মধ্যে জাগরণের সৃষ্টি করেছে। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বস্ব ইউনিয়নের প্রত্যেক চেয়ারম্যান বৃন্দ, মোঃ আসাদুল হক, সাইফুল ইসলাম, গোলাম ফারুক বাবু এবং মোঃ আব্দুল মতিন সহ ইউনিয়ন পরিষদের সদস্য, ইউপি
সচিব, উদ্যোক্তা এবং প্রেস মিডিয়ার সদস্যবৃন্দ। এছাড়াও এ সময় আরো উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের সিটিজেন ভয়েজ এন্ড অ্যাকশন গ্রুপের সদস্য, স্থানীয় উদ্যোক্তা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার বাটন