Saturday, May 18সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

দাউদপুরে বিনা মূল্যে চক্ষু শিবির

মোঃজুলহাজুল কবীর, নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: বয়স্ক চোখের বোগীদের বিনা মূল্যে সেবায় এগিয়ে এসেছে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ব্লাড ডোনেশন সোসাইটি । এ উপলক্ষে চক্ষু রোগীদের বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। ৫ জুলাই বুধবার দাউদপুর ইউনিয়ন পরিষদ মসজিদ মার্কটে দাউদপুর ব্লাড ডোনেশন সোসাইটির কার্যালয়ে দাউদপুর ব্লাড ডোনেশন সোসাইটির আয়োজনে এবং দীপ আই কেয়ার দর্শনা,রংপুর এর সহযোগীতায় এই চক্ষু শিবির অনুষ্ঠিত হয়।
সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত চক্ষু শিবিরে চক্ষু রোগীদের চক্ষু পরীক্ষা, রোগীর ব্যবস্থাপত্র প্রদান করা হয়েছে। চক্ষু শিবিরে প্রায় ৩শ জন রোগীকে ব্যাবস্থাপত্র ঔষধ সেবা এদের মধ্যে ২১৩ জন রোগীকে চশমা এবং ১০৫ জন রোগীকে বিনামূল্যে চোখের ছানী অপারেশনসহ পরবর্তিতে অপারেশনকালীন সময়ে রোগীর থাকা খাওয়া নিশ্চিত করা হয়।

এর আগে সকাল ১০টায় চক্ষু শিবির উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় ৭নং দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আহসান হাবিবের সভাপতিত্বে দাউদপুর ব্লাড ডোনেশন সোসাইটির সকল স্বেচ্ছাসেবী সদস্যসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন ডাঃ মোঃ আব্দুল আজিজ।

আয়োজকরা জানায় অন্যান্য বয়সীদের তুলনায় প্রবীণদের স্বাস্থ্য সমস্যা অপেক্ষাকৃত বেশি হয়ে থাকে, অথচ এ বিষয়ে সহায়তা পাওয়ার ব্যবস্থা এবং পরিমাণ খুবই অপ্রতুল। অর্থের অভাবে যে সকল দূ:স্থ এবং দরিদ্র প্রবীণরা রোগে ভুগছেন এবং প্রয়োজনীয় মুহূর্তে চিকিৎসা সেবা পাওয়ার নূন্যতম সুযোগ পাচ্ছে না। সেই সকল প্রবীণদের চিহ্নিত করে আমরা এ উদ্যোগ নিয়েছি। বয়স্ক এবং অসহায় চক্ষু রোগীদের স্বাস্থ্য সহায়তা এবং স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়েছে এই চক্ষু শিবিরে।
দীপ আই কেয়ার দর্শনা,রংপুরের পক্ষে চোখ পরীক্ষা করে ব্যবস্থাপত্র দিচ্ছেন মোঃ আতাউর রহমান।

শেয়ার বাটন