Monday, May 6সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ঢাবির ভর্তি যুদ্ধ শুরু ৩ জুন

শিক্ষা ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ৩ জুন (মঙ্গলবার)। ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হবে ভর্তি যুদ্ধ। সম্ভাব্য তারিখগুলো হলো- ‘গ’ ইউনিটের পরীক্ষা ৩ জুন, ‘খ’ ইউনিটের ৪ জুন, ‘ক’ ইউনিটের ১০ জুন, ‘ঘ’ ইউনিটের ১১ জুন এবং ‘চ’ ইউনিটের ১৭ জুন। এবারো ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি সাতটি বিভাগীয় শহরে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার প্রতিটি আবেদনের জন্য শিক্ষার্থীদের ফি দিতে হবে এক হাজার টাকা করে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এ তারিখ চূড়ান্ত করা হয়। সভায় উপস্থিত একাধিক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

সভায় সিদ্ধান্ত হয়, আগামী ৩ জুন ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। এছাড়া ৪ জুন কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ১০ জুন বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং ১১ জুন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট এবং ১৭ জুন চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, এবছরও শিক্ষার্থীদের সুবিধার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও সাতটি বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি আবেদন ও ফি জমা নেওয়া শুরু হবে ২০ এপ্রিল থেকে এবং শেষ হবে ১০ মে। ১৬ মে থেকে পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগ পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

শেয়ার বাটন