Sunday, May 5সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

কালীগঞ্জে বন্ধকাটি গ্রামে চলছে জুয়ার মহোৎসব

হাফিজুর রহমান, নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জ থানা প্রশাসনের নাম ভাঙিয়ে মৎস ঘেরের বাসা, বাগানের মধ্যে নির্জন স্থানে একাধিক স্পটে মাসব্যাপী চলছে জুয়ার রমরমা আসর।

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বন্ধকাটি গ্রামের মৃত দাউদ আলির পুত্র দুর্ধর্ষ ডাকাত মইনুদ্দিন ওরফে ময়না ডাকাত ওরপে হাত কাটা ময়না এবং তার পুত্র মনিরুল ইসলাম খোকন এবং রওশনের নেতৃত্বে সকাল ন৯টা হতে বিকাল ৫ টা পর্যন্ত মাসব্যাপী এ জুয়ার উৎসব চালালেও দেখার কেউ নাই।

গতকাল বুধবার (১২ অক্টোবর) দুপুর ১২টার সময় সরে জমিনে বন্ধ কাটি গ্রামে গেলে দেখা যায় বন্ধ কাটি গ্রামের মৃত ওমেদ আলীর পুত্র আব্দুস সালাম এর বাড়ির পশ্চিম পাশে ঘের মালিক শহীদের মৎস্য খামারের বাসায় ৪জন করে মোট৮জন ২ গ্রুপে বিভক্ত হয়ে জুয়ার আসর জমিয়ে তুলে। ওই সময় সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে যে যার মতন ঘেরে ঝাঁপ দিয়ে পানি ঝাপটাইয়ে ভো দৌড় দিয়ে পালিয়ে যায়। ওই সময় অন্য আরেকটা স্পটে ময়না ডাকাতের বাড়ির পাশে রওশনের ঘেরের বাসায় একইভাবে অন্য একটা গ্রুপ জুয়া চালিয়ে যাচ্ছে। সেখানেও ঘেরের ভেড়ি দিয়ে সাংবাদিকদের আসতে দেখে পুলিশ ভেবে ও দৌড় দিয়ে পালিয়ে যায়। এইভাবে একাধিক স্পটে ময়না ডাকাত এবং তার পুত্র খোকন ও রওশনে নেতৃত্বে মাশব্যাপী জুয়ার আসর চালিয়ে গেলেও দেখার কেউ নাই। তবে এ প্রসঙ্গে নাম না প্রকাশ করার সত্বে তারা সাংবাদিকদের জানান থানার সাথে চুক্তি করে তারা খেলা পরিচালনা করছে। যে কারণে তাদের খেলা চালাতে নিষেধ করলেও তারা প্রশাসনের ভয় দেখায়। এ প্রসঙ্গে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বিষয়টি সম্পর্কে কিছুই জানেন না বলে সাংবাদিকদের জানান।

শেয়ার বাটন