Saturday, May 4সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

অসুস্থ পুলিশ সদস্যদের আর্থিক সহায়তা করলেন ডিএমপি

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কর্তব্যরত অবস্থায় আহত ও অসুস্থ ১১৬ জন পুলিশ সদস্যকে চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান করেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম।
গতকাল ১৭ এপ্রিল-২৩ দুপুর ১টায় ডিএমপি হেডকোয়ার্টার্সে পুলিশ সদস্যদের মাঝে অনুদানের এ অর্থ তুলে দেন তিনি।
আর্থিক অনুদান প্রদান শেষে ডিএমপি কমিশনার বলেন, আপনারা চিকিৎসার জন্য ১০ থেকে ১৫ লক্ষ টাকা খরচ করেছেন। সেই তুলনায় আমাদের সাহায্যের পরিমাণ খুবই কম। আমাদের ইচ্ছা থাকা সত্বেও আপনাদের চিকিৎসার সম্পূর্ণ অর্থ দিতে পারিনি। তারপরও আমাদের ফান্ড থেকে সর্বোচ্চ সহযোগিতা দেওয়ার চেষ্টা করি। অসুস্থতার গুরুত্ব বিবেচনা করে ২ লক্ষ টাকা পর্যন্ত অনুদান দিয়ে থাকি। এছাড়াও ট্রাফিক কল্যাণ তহবিল ,পুলিশ হেডকোয়ার্টার্স ও বাংলাদেশ সরকারি কল্যাণ তহবিল থেকে আহত ও অসুস্থদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়।
তিনি আরো বলেন, সুস্থ না থাকলে পৃথিবীর সমস্ত সম্পদ আপনার কাছে নিয়ে আসলেও এর কেনো মূল্য নেই। তাই আমাদের শরীর সুস্থ রাখা দরকার। সুস্থ থাকার প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন ডিএমপি কমিশনার।
প্রসঙ্গত, গত ১০ এপ্রিল ২০২৩ তারিখে ডিএমপি কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ৭০তম সভা ডিএমপি হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত হয়। সভায় ১১৬ জন পুলিশ সদস্যের অনুকূলে ৪৮ লাখ ২০ হাজার টাকার আর্থিক অনুদান মঞ্জুর করা হয়।
এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) মুহাঃ আশরাফুজ্জামান বিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মোঃ আসাদুজ্জামান বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম-বার, পিপিএম-বার; যুগ্ম-পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন