Thursday, April 25সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সাতক্ষীরা সীমান্তে ৪ পিস স্বর্ণের বারসহ আটক-১

সোহারাফ হোসেন সৌরাভ, সাতক্ষীরা প্রতিনিধিঃ ভারতে পাচারকালে সাতক্ষীরা সীমান্ত থেকে ৪ পিস স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি সদস্যরা। সোমবার (১৭ এপ্রিল) বিকাল পৌনে ৬ টার দিকে সদর উপজেলার বালিয়াডাঙ্গা বাজার এলাকা থেকে সাইকেল চালক এক চোরাচালনীর কাছ থেকে এই স্বর্ণ উদ্ধার করা হয়।
আটক চোরাচালানির নাম ইমাম হোসেন (৪০)। সে সাতক্ষীরা সদর উপজেলা সীমান্তবর্তী কাকডাঙ্গা গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরস্ত বিজিবি ৩৩ ব্যাটেলিয়ানের কাকডাঙ্গা বিওপি‘র হাবিলদকর খবির হোসেন এর নেতৃত্বে একটি অভিযানিক দল কাকডাঙ্গা বিওপি‘র দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১৩ এর সাব পিলার ৩ এর রেফারেন্স পিলার ৬ হতে আনুমানিক ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বালিয়াডাঙ্গা বাজার এলাকায় অভিযান চালায়। এ সময় বাজারের পশ্চিম পার্শ্ব দিয়ে বাইসাইকেল যোগে চোরাকারবারী ইমাম হোসেন স্বর্ণের বারসহ ভারতে পাচারের উদ্দেশ্যে যাওয়ার সময় তাকে আটক করে। এ সময় তার দেহ তল্লাশি করে কাছ থেকে ৪৬৬ গ্রাম ৪৫০ মিলিগ্রাম ওজনের চারটি স্বর্ণের বার ও নগদ ৫০ পঞ্চাশ হাজার টাকা উদ্ধার করে বিজিবি সদস্যরা। উদ্ধারকৃত

স্বর্ণের যার মূল্য (উনচল্লিশ লক্ষ ছত্রিশ হাজার আটশ আটত্রিশ) টাকা।

আটক আসামীকে কলারোয়া থানায় সোপর্দ এবং নগদ পঞ্চাশ হাজার টাকা ও স্বর্ণেরবারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক, পিএসসি, ১ জন বাংলাদেশী নাগরিকসহ স্বর্ণের বার আটক করার বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার বাটন