Thursday, April 25সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বিশেষ প্রতিবেদক: দীর্ঘ একবছর দুই মাস ১০ দিন পর ৯৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন পেল কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিএস সুমন সরকার ও সাধারণ সম্পাদক মো. লিটন সরকার।
এর আগে ১৮ এপ্রিল কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে বলে জানান তিনি। দীর্ঘ এক বছর দুই মাস ১০ দিন আগে ২০২২ সালের ৮ ফেব্রুয়ারি জিএস সুমন সরকারকে সভাপতি ও লিটন সরকারকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন

কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ। তখন তাদেরকে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে দেয়ার কথা ছিলো। পূর্ণাঙ্গ কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি ইঞ্জিনিয়ার সাঈদ মো. জুনায়দে আনোয়ার, মো. ফখরুল আলম সরকার, মো. ফয়সাল বারী মজুমদার মুকুল, মো. মাহবুব আলম সরকার, মনিরুল্লাহ সিকদার (মেঘনা), ইঞ্জিনিয়ার তানভীর আহমেদ ও মোহাম্মদ ছালাহ উদ্দীন।

যুগ্ম-সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার যাদব রায়, মো. নুরনবী ও কামরুল হাসান। সাংগঠনিক সম্পাদক মো. বিল্লাল হোসেন আপন, রায়হানুল ইসলাম অনিক ও দেলোয়ার হোসেন। প্রচার সম্পাদক আবদুর রহমান মানিক সরকার, দপ্তর সম্পাদক মো. দারুস সালাম শুভ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মো. রোবেল সরকার, অর্থ বিষয়ক সম্পাদক মো. সাখাওয়াত হোসেন, আইন বিষয়ক সম্পাদক মিয়া মো. মতিউর রহমান ইউসুফ, শিক্ষা বিষয়ক সম্পাদক মো. ফরহাদ উল্লাহ সিকদার, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. হীরা রায়, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মো. শরীফুল ইসলাম, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মোস্তফ মহসিন সিকদার মুন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক সেলিম সরকার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. আলমগীর হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. রাসেল সরকার, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. মনির হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক মো. নাছির উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদক অহিদুন্নেসা উর্মী, ধর্ম বিষয়ক সম্পাদক মো. ফারুক আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক কাজী বাবুল হোসেন (বাবু), প্রশিক্ষকন ও কর্মশালা বিষয়ক সম্পাদক মো. শরিফুল ইসলাম শামীম, মানবাধিকার বিষয়ক সম্পাদক খাইরুল ইসলাম মিনহাজ, শিশু ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক আল খোমীনী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী সুমন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. শাহীন আলম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. জসীম, প্রতিবন্দ্বী বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব মো. আলীম বেপারী, উপ-প্রচার সম্পাদক মো. মনিরুজ্জামান মনির, উপ-দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মামুন ভূইয়া, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মো. আলা উদ্দিন, উপ- আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মো. আল আমীন সরকার, উপ- মহিলা বিষয়ক সম্পাদক তানজিলা সুলতানা ইরা।

কমিটির সদস্যরা হলেন, বিল্লাল মজুমদার, বিএম জাবেদ, মো. মোবারক হোসেন, হাজী শামীম হোসেন, মো. শেখ ফরিদ, ডা. ছাত্তার, সোহরাব হোসেন বেলাল, ওমর ফারুক, লিয়াকত ফরাজী, সমীর দাস, মুহিব হাসান মাহফুজ, মো. মেহরাব সিকদার সবুজ, মো. জাকারিয়া সরকার, বাবুল আলীখান, মো. রেজাউল, মো. আলাউদ্দিন, সহিদুল্লাহ সরকার রুবেল, মো. শামীম মোল্লা, মো. লুৎফর রহমান লাখ মিয়া, মো. রেজাউল করিম ফরাজী, মো. বাবুল মিয়া, আবদুল্লাহ আল-মামুন, মোস্তাফিজুর রহমান (নাঈম), মোহাম্মদ মোস্তফা কামাল মামুন, মো. রফিকুল ইসলাম নীরব, আমিনুল ইসলাম সরকার, মো. নিজামউদ্দিন, দেলোয়ার হোসেন, মো. আরিফ, মো. জাকারিয়া, মো. মমিন ভূঁইয়া, মো. আলমজিদ (সুমন), খন্দকার মেহেদী হাসান, খায়রুল ইসলাম টিটু, মো. মহিউদ্দিন শাহ, মো. শাহ আলী মোল্লা, সাগর আহম্মেদ, মো. আজিজুল হক খোকন, মো. জাবেদ পাঠান, মো. মেজবা উদ্দিন সোহেল, মো. আবুল বাশার, মোহাম্মদ দেলোয়ার হোসেন, মো. মনিরুল ইসলাম, ইমরুল কায়েস শিপলু (খান) ও মো. মেহেদী হাসান।

তবে পূর্ণাঙ্গ এ কমিটিতে এখনো সহসভাপতি পদে ৪টি, ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার বিষয়ক সম্পাদক পদে একটি, উপ- ধর্ম বিষয়ক সম্পাদক পদ একটি ও ৫টি সদস্য পদসহ ১১ টি পদ ফাঁকা রাখা হয়েছে।

শেয়ার বাটন