Sunday, May 5সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সংসদ সচিবালয় কমিশনের ৩৪তম বৈঠক অনুষ্ঠিত

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সভাপতিত্বে সংসদ সচিবালয় কমিশনের ৩৪তম বৈঠক আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য মাননীয় প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বৈঠকে যোগদান করেন। এছাড়া, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, সংসদ বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বৈঠকে অংশগ্রহণ করেন। জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন।
বৈঠকে বাংলাদেশ জাতীয় সংসদের ২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত বাজেটে পরিচালন ও উন্নয়ন খাতে ৩০৮কোটি ১৮লক্ষ ৬৬হাজার টাকা, ২৩-২৪ অর্থবছরে পরিচালন ও উন্নয়ন খাতে ৩৩৭কোটি ৬০লক্ষ টাকার প্রস্তাবিত বাজেট প্রাক্কলন, ২৪-২৫ অর্থবছরে ৩৬১কোটি ২৩লক্ষ টাকা, ২৫-২৬অর্থবছরে ৩৮৬কোটি ৫২লক্ষ টাকার বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়।
বৈঠকের শুরুতে বিগত ৩৩তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকের কার্য বিবরণী নিশ্চিত করার পাশাপাশি গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদনের উপর আলোচনা হয়। এছাড়া, সংসদ সচিবালয়ের চলমান প্রকল্পসমূহের অগ্রগতি বিষয়ে বৈঠকে আলোচনা হয়।
বৈঠকে আলোচ্যসূচী উপস্থাপন করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম। সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন