Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

লক্ষ্মীপুরে ৩ লাখ শিশুকে ভিটামিন `এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা

সাজ্জাদুর রহমান ফরহাদ, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে ৩ লাখ ৯২৫ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে জেলা সিভিল সার্জন আহাম্মদ কবীর তার সাংবাদিক প্রেস বিফ্রিং করে এ তথ্য জানান। ১৪৮০ টি কেন্দ্রে একযোগে এ কর্মসূচি শুরু হবে।
জেলার ১৪৮০ কেন্দ্রে (৬-১১ মাস) বয়সী ৩৩ হাজার ৯৯ শিশুকে নীল ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ২ লাখ ৬৭ হাজার ৮২৬ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১ লাখ ১১ হাজার ৫০০, লক্ষ্মীপুর পৌরসভায় ২ হাজার ৩০০, রায়পুরে ৪৩ হাজার ২০৭, রামগঞ্জে ৪৪ হাজার ৭৭১, রামগতিতে ৪৭ হাজার ৫০০ ও কমলনগরে ১৭ হাজার ৩০০ শিশু এ ক্যাপসুল পাবে।
ক্যাপসুল খাওয়ানোর কাজে ২২২ জন স্বাস্থ্য সহকারী, ২১৬ জন এফডব্লিউ এ সদস্য, ১৭০ জন সিএইচসিপি সদস্য, ২৯৬০ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন। ১৮৪ জন সুপারভাইজার এ ক্যাম্পইনের দায়িত্বে থাকবেন।
সিভিল সার্জন ডা. আহাম্মদ কবীর আরও বলেন, ভিটামিন এ প্লাস ক্যাপসুল শিশুদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। ডায়রিয়া-নিউমোনিয়ার প্রকোপ কমায়, অন্ধত্ব দূর করে।
এ জন্য শিশুদেরকে বাড়ির পাশে টিকাদান কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে হবে। তিনি যে কোন ধরণের গুজব ছড়ানো হলে তা বিশ্বাস না করে সরকারের এই উদ্যোগ সহযোগীতা সকলের আহবান জানান। এসময় জেলার বিভিন্ন প্রিণ্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রায় ৬০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন