Sunday, May 5সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

লক্ষ্মীপুরে জমি সংক্রান্ত বিরোধ, প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে আহত

নিজস্ব প্রতিবেদক : জমি দখলে বাধা দেওয়ায় এক প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (১১জুলাই) দুপরে লক্ষ্মীপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের এ ঘটনা ঘটে। অভিযুক্ত আফজাল হোসেন আক্কাস স্থানীয় মৃত আবুল কালাম সর্দারের মেঝ ছেলে। সৌদী প্রবাসী বাবুলের স্ত্রী আহত সাজেদা আক্তারকে রক্তাক্ত অবস্থায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় লক্ষ্মীপুর সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয়রা জানান, আক্কাস ও তার ভাই-বোনদের সাথে জায়গা জমি নিয়ে দীর্ঘ দিন থেকে বিরোধকে কেন্দ্র করে বহু শালিস-দরবার ও থানায় অভিযোগ করা হলেও আক্কাস কোন সিদ্ধান্ত মানেন না। কয়েক দিন আগে স্থানীয় কমিশনার ও গণ্যমান্য ব্যক্তিদের উপন্থিতিতে তাদের সম্পত্তি ভাই-বোনদের মধ্যে বন্টন করে দেওয়া হয়। কিন্তু মঙ্গলবার দুপুরে আক্কাস তার শ্বশুর বাড়ির লোকজন নিয়ে এসে, বাবুলের জমিতে বেড়া দিয়ে দখল করতে গেলে তার স্ত্রী বাধা দেয়। এতে আক্কাস তার লোকজন নিয়ে সাজেদার উপর হামলা করে। সাজেদার চিৎকারে তার ছেলে-মেয়ে ও আশপাশ্বের লোকজন ছুটে এসে সাজেদাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন।বর্তমানে সাজেদা লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী জানান, আমরা সম্পত্তি পরিমাপ করে তাদের সবার অংশ বুজিয়ে দিয়েছি। তবে তাদের চার ভাইয়ের জন্য চারটি দোকান ঘরের জায়গা রাখা হয়েছে, যা কাউকে বুঝিয়ে দেওয়া হয়নি। এখন শুনেছি দোকান ঘরের জায়গা দখল নিয়ে মারা-মারি হয়েছে। আমি মনে করি যে’ই এই দোকান ঘর দখল করতে ছেয়েছে সেই অপরাধি। সাজেদা আমাকে ফোনে জানিয়েছেন যে, আক্কাস তাদের দোকানের জায়গা দখল করেছে। তবে আক্কাস তা অস্বীকার করেছে।
এবিষয়ে জানতে চাইলে লক্ষ্মীপুর সদর থানার তদন্ত কর্মকর্তা এসআই মোবারক হোসেন জানান, জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জেরে দু’পক্ষের মধ্যে মারা-মারি হয়। এ ঘটনায় উভয় পক্ষই মামলা দায়ের করেছেন। অভিযুক্তরা পালাতক রয়েছে। আসামীদের ধরতে অভিযান অব্যহত আছে।

শেয়ার বাটন