Sunday, May 5সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

কালীগঞ্জে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ঘটনায় থানায় মামলা

হাফিজুর রহমান, কালীগঞ্জ (সাতক্ষীরা) থেকে : নানীর সঙ্গে টিউবওয়েলের পানি আনতে যেয়ে ১৭ বছরের ১ বাক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে । ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাত ৭ টার সময় সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের নিজদেবপুর গ্রামে। ঘটনার পর ধর্ষিতার বাবা ঐ রাতে থানায় নিয়ে গেলে পুলিশের পরামর্শে রাত সাড়ে ৯ টার সময় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তবে বিষয়টি থানা পুলিশ না করার জন্য ধর্ষিতা বাক প্রতিবন্ধী কিশোরীর বাবাকে প্রতিনিয়ত হুমকি ধামকি দিয়ে আসছে বলে সাংবাদিকদের অভিযোগ পাওয়া যায়। যে কারণে ওই কিশোরীর পিতাকে বাধ্য হয়ে মোবাইল ফোন বন্ধ রাখতে হয়েছিল।
হাসপাতালে ভর্তি কিশোরীর পিতা খড়িতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসানাতুজ্জামান ওরফে মুকুল এবং তার স্ত্রী কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য পরিদর্শক সাংবাদিকদের জানান, মঙ্গলবার রাত আনুমানিক ৭ টার সময় তার নানির সঙ্গে পার্শ্ববর্তী টিউবয়েলে পানি আনতে যায়। ওই সময় তার নানি বাড়িতে ফিরে আসলেও তাদের মেয়ে ফিরে আসেনি। খোঁজা খুঁজির এক পর্যায়ে রাত সাড়ে ৭ টার সময় টিউবওয়েলের পাশে তাদের মেয়েকে কান্নাকাটি করতে দেখে বাড়িতে আনা হয়। বাড়িতে এসে ভুক্তভোগী প্রতিবন্ধী কিশোরী তাদের প্রতিবেশী নিজদেবপুর গ্রামের শফিকুল ইসলামের পুত্র লম্পট সজিব হোসেন (২০) তাকে মুখ চেপে ধরে টিউবওয়েলের পাশে হাই স্কুলের ভিতরে নিয়ে ধর্ষণ করেছে। বিষয়টি কাউকে না জানানোর হুমকি দিয়ে ছেড়ে দেয়।
এ ব্যাপারে সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ সোমা রানী দাস সাংবাদিকদের জানান, ওই প্রতিবন্ধী মেয়েকে মঙ্গলবার রাত সাড়ে ৯ টার সময় লেবার ওয়ার্ডের ২ নং বেডে ভর্তি করা হয়েছে এবং ধর্ষণের সত্যতা পাওয়া গেছে। এ ব্যাপারে ধর্ষক সজিব হোসেন এবং তার বাবা শফিকুল ইসলামের নিকট ঘটনার সত্যতা জানার চেষ্টা করলে পলাতক থাকায় কথা বলা সম্ভব হয়নি। তবে বিষয়টি যাতে থানা পর্যন্ত না গড়ায় সেজন্য একটি প্রভাবশালী মহল মোটা অংকের প্রলোভন ও ভয় ভীতি দেখালেও ভুক্তভোগীর পিতা গতকাল বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে।
স্থানীয় ইউপি সদস্য আবু তাহের ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, ঘটনার পর হতে লম্পট সজীব এবং তার পিতা শফিকুলকে খুঁজে পাওয়া যাচ্ছে না।
এ ব্যাপারে থানার অফিসার্স ইনচার্জ মোঃ শাহিন সাংবাদিকদের জানান, গতকাল থানায় মামলা দায়ের হয়েছে এবং আসামি গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

শেয়ার বাটন