Monday, May 6সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

আঠারোগ্রামের নারী উদ্যোক্তা একতা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: ঢাকা নবাবগঞ্জে আঠারোগ্রামের নারী উদ্যোক্তা একতা উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করলেন সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি।

প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বাংলাদেশ জাতীয় সংসদের (সংসদ সদস্য) এডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি। বান্দুরায় একটি কমিউনিটি সেন্টারে শুক্রবার খিস্টান সম্প্রায়ের আঠারো গ্রামের ঘরে থাকা নারীদের নিয়ে নারীদের স্বাবলম্বী ও নিজের আয়ে চলার উদ্যমী প্রেরণা দিয়ে এ সংগঠন “আমরা উদ্যোক্তা আমরা নারী আমরা সব কিছুই পারি।

স্বামীর আয়ের পাশাপাশি নিজেকে উদ্যোক্তা বানিয়ে ছোট ছোট প্রতিষ্ঠান যেমন,বস্ত্র শিল্প,তাঁত শিল্প,মৃৎ শিল্পের ছোট ছোট খামার তৈরি করা। সেই খামার থেকে হাজার হাজার টাকা ইনকাম যেটা সহজেই করা যায়। শুধু প্রয়োজন উদ্যোগ। উদ্যমী উদ্যোগ নিয়ে নিজে কাজ করলে সেই কাজের সফলতা আসবেই।

তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রীর সফলতায় আজ নারীরা আর পিছনে থাকবে না। তারা এগিয়ে আসবে। শুধু খ্রিস্টান
ধর্মের নয় সব ধর্মের মেয়েরা এগিয়ে আসবে। তাহলেই নিজ পরিবার ও দেশের উন্নয়ন হবে। আমরা ভালো থাকবো।

আপনাদের অবশ্যই সঞ্চয়ী হতে হবে। আর সঞ্চয় করতে পারলে আপনি সফলকাম হবেন। মনে করেন আপনারা যদি মাটির ব্যাংকেও প্রতিদিন কিছু কিছু পয়সা জমান। সেই পয়সায় ব্যাংকটি ভরে যাবে। আর ব্যাংক যখন ভেঙ্গে ফেলবেন একদিন দেখবেন সেই ব্যাংকে অনেক গুলো
টাকা জমেছে। এভাবে সবাই উদ্যোগ নিন আর উদ্যোক্তা হউন। দেখবেন আজকের দিনের আপনারা কালকে অনেক বড় হবেন। একদিনে ঠিকই সফলতা আসবে। আর সেই সফলতায় নিজেকে নিয়ে একটু পরিশ্রম করতে হবে। ঐক্যবদ্ধ হতে হবে আপনাদের। আজ আমি আপনাদের উদ্বোধনী প্রকল্পের শুভ উদ্বোধন ঘোষণা দিচ্ছি আর সাথে আমার তহবিল থেকে নগদ (২০) বিশ হাজার টাকা দিয়ে যাচ্ছি। সবাই ব্যাংকে একটি করে একাউন্ট খোলবেন। আর আপনাদের মধ্যে থেকে দুইজন আমার সাথে যোগাযোগ রাখবনে আমি একটি ফরম দিব। সেই ফরমটি পূরণ করে আমার কাছে পাঠাবেন। আমি আপনাদের পাশে আছি। আপনারা এগিয়ে যাবেন। বক্তব্যের শেষে সংসদ সদস্য এডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি

তিনি আঠারো গ্রামের নারী উদ্যোক্তাদের বানানো বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন আর সবাইকে উৎসাহ দেন। যাতে সবাই ঘর সংসার স্বামীর পরিবারের পরিজন ঠিক রেখে ঘরোয়া পরিবেশে নিজ উদ্যোগে বিভিন্ন শিল্প গড়ে তুলতে পারেন। এসময় স্টলের মধ্যে ছিল খাবার স্টল,ফুলের স্টল,জামা কাপড়ের স্টল,মাটির টপের স্টল সহ ক্ষুদ্র ক্ষুদ্র আইটের বিভিন্ন সরঞ্জাম তৈরির যন্ত্রাংশ বানানোর স্টলও ছিল সেখানে।

বিশেষ অতিথি নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু,নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো.জালাল উদ্দিন,নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক,বাহ্রা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সুবেদুজ্জামান সুবেদ,নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নবাবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো.তাবির হোসাইন খান পাভেল,সাংগঠনিক সম্পাদক সুকুমার হালদার,উপজেলা আওয়ামী লীগের সদস্য তাজুল ইসলাম

অন্যান্যদের মধ্যে বান্দুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.হুমায়ূন কবীর,যন্ত্রাইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান
একেএম মনিরুজ্জামান তুহিন,নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক ফয়েজ আল মাসুদ টুটুল,উপজেলা আওয়ামী লীগের সদস্য ইউসুফ হারুন টিপু,মহিলা আওয়ামী লীগের সভানেত্রী দীপা কবীর,ছাত্রলীগের ডিএন কলেজ শাখার সাধারন সম্পাদক নাসির উদ্দীন প্রমুখ।

শেয়ার বাটন