Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ডিএমপির কর্মশালা

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উদ্যোগে রাজধানীতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে যৌথ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ডিএমপির সদর দপ্তরে ডিএমপি ট্রেনিং একাডেমি আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার। মুখ্য আলোচক ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বলেন, নিরাপদ সড়ক ব্যবস্থা গড়ে তোলা বর্তমান সময়ে একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে আমরা সড়ক দুর্ঘটনার খবর পাই। অনেক সময় ভয়াবহ দুর্ঘটনার শিকার হচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা। সড়ক দুর্ঘটনা এড়ানোর জন্য সচেতনার কোন বিকল্প নেই।
অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান বলেন, দুর্ঘটনা প্রতিরোধে ট্রাফিক আইন ও সড়কের বিভিন্ন চিহ্ন সম্বন্ধে আমাদের ধারণা থাকতে হবে।
কর্মশালার মুখ্য আলোচক পাওয়ার প্রেজেন্টেশনের মাধ্যমে বিভিন্ন সাইনের কোনটির কী অর্থ, কেন সড়ক দুর্ঘটনা ঘটছে, কেন রাস্তায় দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে ও এর থেকে প্রতিকারের বিষয় দীর্ঘ নিবন্ধে তুলে ধরেন।
কর্মশালায় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, নিরাপদ সড়ক চাই-এর প্রতিনিধি, বিআরটিএর প্রতিনিধি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রতিনিধি, প্রকৌশলী ও পরিবহন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন