Saturday, May 4সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ডিটেকটিভ-এর সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ পুলিশের একমাত্র মুখপত্র মাসিক ডিটেকটিভ-এর সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়েছে।
ডিটেকটিভের সম্পাদকমণ্ডলীর সভাপতি ও প্রধান পৃষ্ঠপোষক ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম-বার, পিপিএম-এর সভাপতিত্বে গতকাল রোববার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের আইজিপি’স মিনি কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় ডিটেকটিভের প্রধান সম্পাদক ও অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান বিপিএম (বার), ডিটেকটিভের সম্পাদক ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)-সহ পরিচালনা পর্ষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভায় ডিটেকটিভের ইতিহাস তুলে ধরে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের ভালো অর্জন ডিটেকটিভ ম্যাগাজিনে প্রকাশের ব্যবস্থা করতে হবে। যা পুলিশের বিভিন্ন ধরনের পদক বিপিএম ও পিপিএম প্রদানের ক্ষেত্রে সোর্স হিসেবে কাজ করবে। বাংলাদেশ পুলিশের সকল ইউনিটের সবচেয়ে ভালো অর্জনগুলো প্রচারের ব্যবস্থা করতে হবে। পাশাপাশি এই মাসিক প্রকাশনার আয় বাড়াতে হবে।
প্রসঙ্গত, ‘ডিটেকটিভ’ বাংলাদেশ পুলিশের একটি নিজস্ব মাসিক প্রকাশনা। এই মাসিক ম্যাগাজিনে স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, অতিরিক্ত আইজিপিগণের কার্যক্রম; বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের বিস্তারিত তথ্য এবং পুলিশের সেবামূলক ও উদ্ভাবনী কার্যক্রমের প্রতিবেদন; রেঞ্জ, মেট্রোপলিটন ও অন্যান্য ইউনিটের কার্যক্রমের খবর, মুক্তিযুদ্ধ বিষয়ক লেখা, পুলিশের বিভিন্ন ইভেন্টের সংবাদ ও সরকারের উন্নয়নমূলক কার্যক্রম, গোয়েন্দা গল্পের অনুবাদ, প্রযুক্তি, সাংবাদিক ও সাহিত্যিকদের লেখা এবং অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়। জনপ্রিয় এই ‘ডিটেকটিভ’ ম্যাগাজিনটি ৬৫ বছর ধরে প্রকাশিত হচ্ছে।

শেয়ার বাটন