Saturday, May 4সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রা নির্বিঘ্নে নিরাপত্তা ব্যবস্থায় শেষ করল ডিএমপি

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সার্বিক নিরাপত্তা ব্যবস্থায় নির্বিঘ্নে শেষ হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান জন্মাষ্টমী উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা।
গতকাল বুধবার দুপুর ৩টায় মূল শোভাযাত্রা শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির হতে শুরু হয়ে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে বাহাদুর শাহ্ পার্কে গিয়ে শেষ হয়। শোভাযাত্রার সময় ডিএমপির নিরাপত্তা ছিল পুরো এলাকায়। বিপুল সংখ্যক ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকে মোতায়েন ছিলো ডিবি পুলিশ। প্রস্তুত রাখা হয় বোম্ব ডিসপোজাল ইউনিট, সোয়াট ও ডগ স্কোয়াড টিম। সমগ্র এলাকায় সিসিটিভির নজরদারিসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে ছিলো ডিএমপি মিডিয়ার স্টিল ও ভিডিও ক্যামেরা।
বর্ণাঢ্য শোভাযাত্রাটি ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে শুরু হয়ে পলাশী বাজার, জগন্নাথ হল, কেন্দ্রীয় শহীদ মিনার, দোয়েল চত্ত্বর, হাইকোর্ট, বঙ্গবাজার, নগর ভবন, গোলাপশাহ্ মাজার, গুলিস্তান মোড়, নবাবপুর রোড, রায় সাহেব বাজার মোড় হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হয়।
জন্মাষ্টমী উপলক্ষে রাজধানীর বিভিন্ন মন্দিরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানেও সার্বক্ষণিক নিরাপত্তায় মোতায়েন রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।
শাস্ত্রমতে, ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেছিলেন ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে। তাঁর জন্মতিথিকে জন্মাষ্টমী হিসেবে উদযাপন করা হয়। ঢাকাসহ সারা দেশের হিন্দু সম্প্রদায়ের লোকজন উৎসবের মধ্য দিয়ে জন্মাষ্টমী উদযাপন করে থাকে।
ডিএমপি কমিশনার ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সফলভাবে শোভাযাত্রা সম্পূর্ণ করার জন্য সকল পুলিশ সদস্য এবং স্বনাতন ধর্ম বলি ও সর্বোপরি জনসাধারণকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

শেয়ার বাটন