Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

কালীগঞ্জে চেয়ারম্যান মোশারফ হত্যা মামলাসহ ডজন মামলার আসামি ইয়ার অস্ত্রসহ আটক

হাফিজুর রহমান, নিজস্ব প্রতিবেদক: বহুল আলোচিত চেয়ারম্যান মোশারফ হোসেন হত্যা সহ ডজন মামলার আসামি ইয়ার আলী জামিনে জেল থেকে ছাড়া পেয়ে ১দিন পরেই শাটার গান সহ পুলিশ তাকে আটক করেছে।

গত সোমবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ১২টার সময় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের গড়ের মাঠ এলাকার জনৈক আব্দুর রহমানের রেন্ডি ও কড়াই বাগান থেকে ১টি দেশীয় তৈরি শাটার গান সহ তাকে আটক করেছে পুলিশ।

আটককৃত ইয়ার আলী তরফদার (৪০) শংকরকাটি গ্রামের আব্দুল জব্বারের পুত্র। উক্ত ঘটনায় থানার উপ পরিদর্শক আব্দুর রহিম বাদী হয়ে মঙ্গলবার থানায় ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯এর (এ) ধারায় ১টি মামলা দায়ের করেছে। মামলা নাম্বার ১৯।

থানায় আটক ইয়ার আলী তরফদারের বিষয়ে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার সময় থানা চত্বরে অতিরিক্ত পুলিশ সুপার (কালিগঞ্জ সার্কেল) আমিনুর রহমান এক লিখিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের জানান থানার অস্ত্রধারী সন্ত্রাসী ইয়ার আলী তরফদার সোমবার রাত আনুমানিক সাড়ে ১২টার সময় কালিগঞ্জ থানার কৃষ্ণনগর গ্রামের গড়ের মাঠে আব্দুর রহমানের বাড়ির পাশে রেন্ডি ও কড়াইবাগান থেকে একটি দেশীয় তৈরি শাটার গান সহ সন্ত্রাসী ইয়ার আলীকে আটক করা হয়।

তবে ইয়ার আলী আটক এর ঘটনায় ভিন্ন মত পোষণ করে ইয়ার আলীর মা রাফিজা খাতুন, স্ত্রী তাহমিনা বেগম এবং বোন জরিনা খাতুন সাংবাদিকদের জানান কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হত্যা মামলায় দীর্ঘ ২ বছর জেলে ছিল। সে সমস্ত মামলায় জামিন পেয়ে গত ১৬ অক্টোবর সন্ধ্যার সময় জেল থেকে বাহির হয়। ওই সময় বাইরে জেল গেটে অপেক্ষায় থাকা সাদা পোশাক ধারী পুলিশ পরিচয় এ ৬/৭ জনের একটি দল ঢাকা মেট্রো ০-১৯ -৬১৮৪ নং মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এরপর হতে আমরা থানা, ডিবি অফিস সব জায়গায় খুঁজলেও কোন হদিস পায়নি। সোমবার তাকে অস্ত্র দিয়ে আবারো গ্রেপ্তার করেছে পুলিশ।

শেয়ার বাটন