Saturday, May 4সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ইভিএমের প্রযুক্তি দেখার আমন্ত্রণ পাবে সব দল: সিইসি

নিজস্ব প্রতিবেদক: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জানিয়েছেন, দেশের সব রাজনৈতিক দলকে ইলেকট্রনিক্স ভোটিং মেশিনের (ইভিএম) কারিগরি দিক খতিয়ে দেখার আমন্ত্রণ জানানো হবে।

বুধবার আগারগাঁওস্থ নির্বাচন ভবনে আগামী সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে মেশিনটির কারিগরি বিষয়ে বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকের পর এমন মন্তব্য করেন তিনি।

বৈঠকে ইভিএমের কারিগরি বিষয়ে দক্ষতা রয়েছে এমন বিশেষজ্ঞদের আমন্ত্রণ জানানো হয়। তারা বিষয়গুলো উত্থাপন ও আলোচনা করে নিজেদের মতামত তুলে ধরেন।

বৈঠক শেষে বিশেষজ্ঞ দলের সদস্য শিক্ষাবিদ ও গবেষক ড. জাফর ইকবাল বলেন, ইভিএম সহজ প্রযুক্তি। এই প্রযুক্তি ব্যবহার করে ভোটে কারচুপির কোনো সুযোগ নেই।

সভায় প্রধান সিইসি ছাড়াও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর, মো. আনিছুর রহমান, শিক্ষাবিদ ও গবেষক ড. জাফর ইকবাল, ব্রাক ইউনিভার্সিটির অধ্যাপক এম কায়কোবাদ ও বুয়েটের মতিন সাদ আবদুল্লাহ, বুয়েটের ড. মো. মাহফুজুল ইসলাম, এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের অলোক কুমার সাহা, বিএমটিএফ-এর পরিচালক মেজর জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন, সেনাকল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক একেএম হুমায়ূন কবীর, আইডিয়া-২ প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদেরসহ সংশ্লিষ্টরা।

শেয়ার বাটন