Saturday, May 4সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

আগামী তিন মাসের মধ্যে সাতক্ষীরা অর্থনৈতিক অঞ্চল গঠনের কার্যক্রম শুরু হবে

সোহারাফ হোসেন সৌরাভ, সাতক্ষীরা প্রতিনিধিঃ আগামী দু-তিন মাসের মধ্যে সাতক্ষীরা অর্থনৈতিক অঞ্চল গঠনের কাজ আনুষ্ঠানিক ভাবে শুরু করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন। রোববার দুপুরে সাতক্ষীরা শহরের উপকণ্ঠে বিলআবাদিনি এলাকায় প্রস্তাবিত “সাতক্ষীরা অর্থনৈতিক অঞ্চল” সরেজমিনে পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্লের জবাবে বেজা চেয়ারম্যান বলেন, সাতক্ষীরা ভোমরা স্থলাবন্দর ও বাইপাস সড়কের কাছাকাছি হওয়ায় এই জায়গাটি অর্থনৈতিক অঞ্চল গঠনের জন্য খুবই উপযোগি। তাছাড়া এখানে কোন অবৈধ দখলদার নেই এবং অর্থনৈতিক অঞ্চল গঠনের জন্য যতটুকু জমি প্রয়োজন, তার সবটুকুই আছে। রইচপুরে ১শ’ ৯৩ একর জমি জেলা প্রশাসকের অধীনেই রয়েছে। বাকী ৭ একর জমি অধিগ্রহণ করলে ২শ’ একর জমিতে অনায়াসে অর্থনৈতিক অঞ্চল গঠন করা যাবে।
তিনি বলেন, তবে কিছু প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চলের মধ্যে কিছু জমি ব্যক্তি মালিকানাধীন রয়েছে। আমি সাতক্ষীরার জেলা প্রশাসককে বলেছি,তাদের সঙ্গে আলোচনা করে ও সরকারি বিধি অনুসরণ করে যতদ্রুত আমার কাছে প্রতিবেদন আসবে,দ্রুত প্রকল্পের অনুমোদন করিয়ে কাজ শুরু করা সম্ভব হবে। আমি মনে করি,তিন মাসের মধ্যে প্রকল্পের অনুমোদন দেওয়া সম্ভব হবে।

রইচপুরে প্রস্তাবিত ‘অর্থনৈতিক অঞ্চল’ পরিদর্শন কালে বেজা’র চেয়ারম্যানের সাথে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক কাজি আরিফুর রহমান, সদর উপজেলা কর্মকর্তা ফাতেমা তুজ্জ জোহরা ,,
সাত নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন কালু
প্রমুখ।

শেয়ার বাটন