Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজে নবীনবরণ অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি : সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার সখীপুরে অবস্থিত সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের আয়োজনে কলেজ প্রাঙ্গণে একাদশ শ্রেণির নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

১ ফেব্রুয়ারি বুধবার একাদশ ১ম বর্ষের ক্লাস শুরুর দিন বেলা সাড়ে ১০ টা হতে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-
দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী।

কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোল্লা সাবীর হোসেন এর সভাপতিত্বে এবং শিক্ষক মো: আবু তালেব’র সঞ্চালনায় অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের প্রতিষ্ঠাকালীন শিক্ষক ও সাবেক অধ্যক্ষ মো: রিয়াজুল ইসলাম এবং কলেজ গভর্ণিং বডির সাবেক সদস্য ও অন্যতম জমিদাতা সরদার আমজাদ হোসেন।

কলেজ শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন ইংরেজি বিষয়ের ফেরদৌসী পপি, ব্যবস্থাপনা বিভাগের মো: মনিরুজ্জামান (মহসিন), রাষ্ট্রবিভাগের এস এম ফিরোজ আহমেদ, শরীরচর্চা শিক্ষক সামছুল হুদা কবির খোকন প্রমূখ।

কলেজ ছাত্রীলীগের পক্ষ থেকে বক্তব্য রাখেন মো: মিজানুর রহমান।

অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন বিজ্ঞান ২য় বর্ষের শিক্ষার্থী সাকিবুল হাসান ও আনিসা আজিম।

বক্তাগণ- নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে নানা দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
তবে প্রধান অতিথি তার দীর্ঘ ১ ঘন্টা বক্তব্যে আলোকিত শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ন করে ডাক্তার,ইঞ্জিনিয়ার,শিক্ষক, বি সি এস ক্যাডার যাই হও না কেন শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হওয়ার আহবান জানান। পাশাপাশি অধ্যয়নকালীন যে কোনো ধরনের সমস্যার সম্মুখীন হলে কলেজ পরিবারের একজন মানুষ হিসেবে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে তাকে জানানোর জন্য মোবাইল ও ই-মেইল নম্বর ছড়িয়ে দেন। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষকমন্ডলী, নবাগত প্রায় ৬শত শিক্ষার্থী, অধ্যয়নরত শিক্ষার্থী, রোভার স্কাউট সদস্যবৃন্দ, কলেজ স্টাফবৃন্দ তথা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিজ্ঞান ১ম বর্ষের শিক্ষার্থী সজল আহমেদ এবং
গীতা পাঠ করেন শিক্ষার্থী পম্পা পাল।

শেয়ার বাটন