Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সন্তানের অপকর্ম ঢাকতে সাংবাদিকদের হুমকি

পাবনা প্রতিনিধি : সন্তানের টাকা আত্মসাতের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করায় সাংবাদিকসহ ভুক্তভোগীদের পিটিয়ে এলাকা ছাড়া করার ঘোষনা দিয়েছে ঈশ্বরদীতে কৃষি পদক প্রাপ্ত কৃষানী নূরুন্নাহার। এমন ই একটি অডিও কল রেকর্ড কাপিয়ে বেড়াচ্ছে নেট দুনিয়া।
ভাইরাল হওয়া কল রেকর্ডের তথ্যানুযায়ী, অভিযুক্ত কৃষানী নূরুন্নাহার হাফিজ নামের এক ভুক্ত ভোগী যুবক কে ফোন করে তার ছেলে রায়হান কবির হিরকের বিরুদ্ধে কেন সংবাদ সম্মেলন করেছে জানতে চান। সে সময় নূরুন্নাহার হাফিজকে উদ্দেশ্য করে বলেন আমার ছেলেই কি সব টাকা নিয়েছে? জবাবে হাফিজ হ্যাঁ বললে, নূরুন্নাহার ক্ষিপ্ত হয়ে হাফিজসহ ভুক্তভোগী সবাইকে গালাগাল দিতে শুরু করেন। সে সময় নূরুন্নাহার হাফিজের বিরুদ্ধে একটি হত্যা মামলা করবেন বলেও হুমকি দেন।
কথার এক পর্যায়ে নূরুন্নাহার গালাগালসহ লাথি দিয়ে পেট ফাটিয়ে দেবেন উল্লেখ করে বলেন, আমার ছেলে হিরকের বিরুদ্ধে কেউ আঙ্গুল উচু করলে আমি তার আঙ্গুল ভেঙ্গে ফেলব।
এ সময় নূরুন্নাহার সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, কোন সাংবাদিক আসবে আমার কাছে আসুক। যে সাংবাদিকই আসুক তাকে পিটিয়ে ( বিশ্রী ভাষায় গালিগালাজ) এলাকা ছাড়া করবেন বলেও তিনি দম্ভের সাথে উল্লেখ করেন।
তার এমন কুরুচিপূর্ণ কল রেকর্ড মঙ্গলবার সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তার এহেন আচরণ এবং তার ছেলে কর্তৃক রুপপুর পারমানবিকে চাকরি দেওযার নামে যে ৪১ জন যুবকের থেকে প্রায় আঠারো লক্ষ টাকা আত্মসাত করেছেন সেটাতে নূরুন্নাহারের যোগসাজশ আছে বলেও মন্তব্য করছেন সাধারণ জনতা। উল্লেখ্য, টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলনের সংবাদটি সংযোজন করা হল।
ঈশ্বরদীতে চাকরি দেওয়ার প্রলোভোন দেখিয়ে ৪১ জন যুবকের থেকে মোট ১৭,৫৬,৬০০/= টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা। শনিবার ১৭ নভেম্বর সকাল ১১ ঘটিকার সময় ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করনে তারা।
উক্ত সংবাদ সম্মেলনে ভুক্তভোগী যুবকদের পক্ষে মো. রাজিব পাটোয়ারী তার লিখিত বক্তব্যে বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অধীনে রুপপুর পারমাণবিক প্রকল্পের গ্রীণ সিটিতে মাস্টার চাকরি দেওয়ার কথা বলে উপজেলার সলিমপুর ইউনিয়নের বক্তারপুর গ্রামের মো. রবি বিশ্বাস এবং জাতীয় পুরস্কার প্রাপ্ত কৃষক নূরুন্নাহার দম্পত্তির ছেলে প্রতারক মো. রায়হান কবির হিরক বিগত ৮ মাস পূর্বে আমিসহ বাকি সদস্যদের কাছে সিভি চেয়ে পাঠান। তখন প্রতিটি সিভির সাথে নগদ ২০ হাজার টাকাসহ জমা নেন তিনি। পর্যায়ক্রমে মেডিকেল করিয়ে খুব শ্রীঘ্রই চাকরিতে যোগদানের কথা বলে আবারো নগদ ২০ হাজার করে টাকা নেন সকল সদস্যদের থেকে।
এরপর সময়ের কাল ক্ষেপন এবং তার কথায় কাজে গরমিল দেখে আমার দ্রুত কাজে যোগদান করাতে চাপ প্রয়োগের এক পর্যায়ে আমাদের ঢাকাতে যেতে হবে বলে তিনি জানান। তিনি বলেন , আমাদের সকলকে ঢাকা যেতে হবে সেখানে সচিব স্যার আপনাদের নিয়োগপত্র দেবেন। সেই মোতাবেক আমাদের ১১ জনকে তিনি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ে নিয়ে যান তবে সেখানে কারো সাথে দেখা না করিয়ে আমাদের নিয়োগপত্র পাঠিয়ে দেয়া হবে বলে বাড়িতে চলে আসতে বলেন।
হিরকের আচরণে আমরা পরিস্কার প্রতারণার হাতে পরেছি বুঝতে পেরে আমরা তাকে অনতিবিলম্বে চাকরি নয়তো টাকা ফেরতের দাবি জানাই। এরপর টাকা ফেরতের হাজারো সময় নিয়ে আমাদের কোন টাকা আজো পর্যন্ত দেয়নি। বিষয়টি তার মা নূরুন্নাহারকে অবগত করলে তিনি বিষয়টি দেখবেন বলে আশ্বস্থ করলেও এখন তিনি ও আমাদের নানা ভয়ভীতি ও হুমকি ধামকি দেন।
আমরা প্রতারিত হয়েছি মর্মে আইনের সরনাপন্ন হব জানালে নুরুন্নাহার বেগম আমাদের হুমকি দিয়ে বলেন, আমি পদক প্রাপ্ত কৃষক প্রশাসনসহ অনেকের সাথেই আমার অনেক ভালো সম্পর্ক সুতরাং তোমরা আমার এবং আমার সন্তানের কিছুই করতে পারবে না। সংবাদ সম্মেলন সম্পর্কে তিনি আরও বলেন, সাংবাদিকরাও আমার বিরুদ্ধে কিছুই লিখবে না।
ভুক্তভোগী রাজিব পাটোয়ারী আরও বলেন, বেকারত্ব ঘোচাতে ধারদেনা করে আমারা সবাই টাকা দিয়েছি তাই সেই টাকা টা ফেরতের জন্য আমরা সবাই মিলে তাকে চাপ দিলে হিরোক সেই টাকা সে তরিকুল নামের আরেক জনকে দিয়েছে বলে জানান। এবং তরিকুলের থেকে সেই টাকা উদ্ধার করে সবাইকে টাকা ফেরৎ দেবে বলে জানান। কিন্তু তরিকুল আমাদের জানান মেডিকেল বাবদ কিছু টাকা আমাকে দিয়েছিল কিন্তু বাকি সব টাকাই হিরোক নিজের কাছে রেখেছে।
এসময় সাংবাদিকদের উদ্দেশ্য করে ভুক্তভোগীরা বলেন, আপনারা আপনাদের লেখনির মাধ্যমে এই অর্থলোভী প্রতারক ছেলে এবং মায়ের কুকর্মের কথা তুলে ধরুন যেন ভবিষতে কারো সাথে এমন প্রতারনা করার সুযোগ যেন না পায়। এসময় তারা তাদের টাকা উদ্ধারে আইনী সহায়তা নেবেন বলেও জানান।
এসময় ভুক্তভোগী ও ক্ষতিগ্রস্তদের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ হাফিজ, মোঃ আশরাফ, মোঃ শফিকুল ইসলাম শফি, মোঃ মনিরুজ্জামান, মোঃ শফিকুল ইসলাম, মোঃ সবুজ মোল্লা, মোঃ মহারাজ, মোঃ মিলন, মোঃ আলামিন শেখ, রুহুল আলী, কাদেরুজ্জামান, মোঃ আজিজুল, শাজাহান হোসেন, মামুন আলী, মোঃ হৃদয় হোসেন, নাঈম হোসেন, আরিফুল ইসলাম, মারুফ মোল্লা, মিরাজ মোল্লা, মোঃ সাজেদুল বিশ্বাস, ওহেদুজ্জামান, শাহিন হোসেন, মোঃ আবু হানিফ (অন্ত), সাইফুল ইসলাম, ইমরান হোসেন, মোঃ আরিফ হোসেন, রাজ্জাক আলী, আব্দুর রহিম সরদার প্রমূখ।

শেয়ার বাটন