Thursday, May 2সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

শ্যামলী থেকে জেএমবির এক সদস্য গ্রেফতার-সিটিটিসি

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: রাজধানীর শ্যামলী এলাকা থেকে জামাআ’তুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর একজন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

গ্রেফতারকৃতের নাম-হাফিজুর রহমান ওরফে সকাল। গ্রেফতারের সময় তার হেফাজত থেকে ১টি চাপাতি এবং ৩টি জামাআ’তুল মুজাহিদীনের মূলনীতি ও আচরণবিধি শীর্ষক বই উদ্ধার করা হয়।

গতকাল রবিবার (২১ আগস্ট ২০২২) আদাবর থানার শ্যামলী লিংকরোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে সিটিটিসির কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত হাফিজুর রহমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামাআ’তুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর একজন সক্রিয় সদস্য। সংগঠনের জন্য অর্থ সংগ্রহ ও সংগঠনের আদর্শ বাস্তবায়নে নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা করার উদ্দেশ্যে এবং “জামাআ’তুল মুজাহিদীন, মুলনীতি ও আচারণবিধি” শীর্ষক পুস্তিকাটি তাদের নতুন সদস্যদের মাঝে বিতরণ করার জন্য উক্ত স্থানে সে মিলিত হয়।

সূত্র আরও জানায়, গ্রেফতারকৃত সকাল ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ধনাঢ্য ব্যবসায়ী ও ভিন্ন ধর্মাবলম্বী ব্যক্তিদের কাছ থেকে ডাকাতির মাধ্যমে অর্থ সংগ্রহ করে তা জেএমবির কারাগারে আটক বন্দীদের মুক্তির জন্য এবং সংগঠনের কার্যক্রমকে বেগবান করার জন্য ব্যয় করে। গ্রেফতারকৃতের বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে একাধিক মামলা রয়েছে।

গ্রেফতারকৃত তাকে আদাবর থানায় রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার বাটন