Friday, April 26সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

বঙ্গভবনে স্বাধীনতা ও জাতীয় দিবস অনুষ্ঠিত

মো.শাহীন‌উজ্জামান শাহীন, নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি এ্যাডভোকেট মো.আবদুল হামিদ ও তাঁর সহধর্মিনী রাশিদা খানম দেশের ৫৩ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনে সংবর্ধনার আয়োজন করা হয়েছে। বিকেল ৫টার দিকে বঙ্গভবনের লনে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন সরকার দলীয় প্রধান বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবর্ধনায় উপস্থিত ছিলেন সদ্য নির্বাচিত রাষ্ট্রপতি মো সাহাবুদ্দিন চুপ্পু,তাঁর সহধর্মিনী ড.রেবেকা সুলতানা, স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

কোভিড-১৯ মহামারীর কারণে দীর্ঘ ব্যবধানের পর মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রায় ২৫০০ জনের মতো অতিথিকে আমন্ত্রণ জানানো হয়।

এর মধ্যে ছিলেন মন্ত্রিপরিষদ সদস্য, উপদেষ্টামণ্ডলীর সদস্য, প্রতিমন্ত্রী,বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, সুপ্রিম কোর্টের বিচারপতি,তিন বাহিনীর প্রধানগণ,সংসদ সদস্য,সিনিয়র রাজনৈতিক নেতৃবৃন্দ,শিক্ষাবিদ,ব্যবসায়ী নেতা,শিল্পী,বীর মুক্তিযোদ্ধাগণ ও পরিবারের সদস্যরা।

দেশের বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের পাশাপাশি সংবাদ পত্রের গণমাধ্যমের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সাংবাদিক নেতৃবৃন্দও সংবর্ধনায় যোগ দেন। এছাড়া সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীরত্ব পুরস্কারপ্রাপ্ত সদস্য ও বিশিষ্ট নাগরিকগণ। এ উপলক্ষে কেক কাটেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবর্ধনা অনুষ্ঠানে তাঁরা আহত মুক্তিযোদ্ধা ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তি ও অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন।

শেয়ার বাটন