Friday, May 3সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

বকচরা সমাজ কল্যান পরিষদের উদ্যোগে ঈদ উপহার বিতরণ

আবুল কালাম বিন আকবার, কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: বকচরা সমাজ কল্যান পরিষদের উদ্যোগে ৫২টি দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। রবিবার (৭ এপ্রিল) বিকালে বকচরা সমাজ কল্যান পরিষদের উদ্যোগে হত দরিদ্র পরিবারের মাঝে এই ঈদ উপহার বিতরণ করা হয়। ঈদ উপহারে লাচ্ছা, সেমাই, চিনি, নুডুলস, বাদাম, কিসমিস, সাবান, শাম্পু সহ আন্যান্য সামগ্রী ছিলো। ঈদের আগে এসব উপহার পেয়ে খুশি উপজেলার বকচরা গ্রামের ইউনিয়নের উপহারভোগীরা। বকচরা সমাজ কল্যান পরিষদের উদ্যোগে এসব ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মো. আল আমিন ইমরানের নেতৃতে। রবিবার (০৭ এপ্রিল) বিকেলে বকচরা পশ্চিমপাড়া থেকে পূর্বপাড়া পর্যন্ত ৫২ গরিব ও অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী হিসেবে লাচ্ছা, সেমাই, চিনি, নুডুলস, বাদাম, কিসমিস, সাবান, শাম্পু বিতরণ করেন।

সমাজ কল্যান পরিষদের, আল আমিন জানান, পবিত্র ঈদে অসহায় ও গরিব-দুঃখীদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতেই এমন উদ্যোগ নিয়েছেন। আর উপহারভোগীরা বলছেন ঈদে লাচ্ছা, সেমাই, চিনি, নুডুলস, বাদাম, কিসমিস, সাবান, শাম্পু। কেনার সামর্থ্য তাদের নেই। ঈদের আগ মুহূর্তে এসব উপহার পেয়ে আবেগে আপ্লুত তারা।

স্থানীয় বিধবা নারী ওলিকা জানান, তার স্বামী নেই। আয়ের কোনো পথও নেই তার। রমজান মাসে খেয়ে না খেয়ে আছেন তিনি। তার কাছে ঈদের খরচ করার মতো কোনো টাকাও ছিল না। সমাজ কল্যাণ পরিষদ দেয়া লাচ্ছা, সেমাই, চিনি, নুডুলস, বাদাম, কিসমিস, সাবান, শাম্পু। পেয়ে অনেক খুশি তিনি। কথাগুলো বলতেই চোখ দিয়ে পানি আসে তার।

একইভাবে সত্তোর্ধ এক বৃদ্ধ ছরিমন জানান, দিনমজুরের কাজ করতেন তিনি। বয়সের ভারে এখন আর কাজেও বের হতে পারেন না তিনি। তার এখন আয়-ইনকাম নেই। তার উপর বিভিন্ন রোগ। এই ঈদে এতগুলো উপহার পেয়ে খুশি তিনি।

বকচরা সমাজ কল্যান পরিষদের ইমরান বলেন ইউনিয়নে ১৬ হাজার মানুষ রয়েছে। বকচরা ইউনিয়ন হওয়ায় এই এলাকায় দরিদ্র পরিবারের সংখ্যাই বেশি। এই ইউনিয়নের গরিব-দুঃখী মানুষ ঈদে কষ্টে থাকুক তা আমি চাই না। তাই তাদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতেই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। তবে সবাইকে আমার একার পক্ষে সহযোগিতা করা সম্ভব হয়নি বলে আমি দুঃখিত। এরপরও আমি আমার সাধ্যমতো ৫২টি দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করলাম। বকচরা ইউনিয়নবাসীর দোয়া ও ভালোবাসা পেলে পরবর্তীতে আমি আরও ব্যাপকহারে গরিব-দুঃখীদের পাশে থাকতে পারব।

শেয়ার বাটন