Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

পার্লামেন্ট থেকে পদত্যাগ ও দেশজুড়ে বিক্ষোভের ঘোষণা ইমরানের

আন্তর্জাতিক ডেস্ক: অবশেষে পার্লামেন্ট থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন সদ্য ক্ষমতাচ্যুত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তার দলের আইনপ্রণেতারা। এছাড়াও নির্বাচিত সরকারকে হটিয়ে ‘আমদানি করা’ সরকার ক্ষমতায় বসানোর চেষ্টার প্রতিবাদে পাকিস্তানজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছেন ইমরান।

সোমবারের (১১ এপ্রিল) জাতীয় পরিষদের অধিবেশনও বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন ইমরান খান ও তার দলের আইনপ্রণেতারা। এদিন নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য পাকিস্তানের জাতীয় পরিষদের অধিবেশন শুরুর আগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সংসদীয় কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জিয়ো নিউজ উর্দুর খবরে বলা হয়, ইমরান খান উপস্থিত হওয়ার সঙ্গে সঙ্গে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতারা স্লোগানে মুখরিত করে তুলেন। পরে তিনি দলীয় সংসদ সদস্যদের নিয়ে বৈঠক শুরু করেন।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) জ্যেষ্ঠ নেতা এবং কেন্দ্রীয় সরকারের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরি পাকিস্তানের জাতীয় দৈনিক ডনকে বলেন, আগামী বুধবার (১৩ এপ্রিল) থেকে দেশজুড়ে সরকারবিরোধী আন্দোলন শুরু করব আমরা। দলের প্রথম বিক্ষোভ সমাবেশ হবে পেশোয়ারে।

শেয়ার বাটন