Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নামীদামী ব্রান্ডের আড়ালে তৈরি হচ্ছে নকল ঘি: গ্রেফতার-২

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি:
জনপ্রিয় ব্যান্ডের আড়ালে নকল ঘি তৈরির অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা-ওয়ারী বিভাগ।
গ্রেফতারকৃতরা হলো- মোঃ মামুন পাইক ও মোঃ সাব্বির।
আজ বুধবার (১৯ অক্টোবর ২০২২) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা-ওয়ারী) মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম।
মঙ্গলবার (১৮ অক্টোবর ২০২২) রাজধানীর ডেমরার ডগাইর পূর্বপাড়ার একটি বাসা থেকে তাদেরকে গ্রেফতার করে ডিএমপির গোয়েন্দা পুলিশ।
এ সময় তাদের হেফাজত থেকে বিপুল পরিমাণ নকল নিউ ফ্রেশ গাওয়া ঘি, ফেমাস স্পেশাল গাওয়া ঘি, স্পেশাল বাঘাবাড়ী ঘি ও নকল ঘি তৈরির মেশিন, সয়াবিন তেল এবং ডালডা উদ্ধার করা হয়।
তিনি বলেন, গোয়েন্দা পুলিশের নিকট তথ্য আসে কিছু লোক নামীদামী ব্রান্ডের ঘি নকল করে উৎপাদন করে তা বাজারজাত করছে। এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা ওয়ারী বিভাগ ডেমরা এলাকায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ নকল ঘি ও ঘি তৈরির সরঞ্জামসহ দুইজনকে গ্রেফতার করে।
গোয়েন্দা কর্মকর্তা বলেন, ঘি তৈরির জন্য প্রয়োজন দুধ, অথচ তার বিপরীতে সেখানে পাওয়া যায় নিম্নমানের সয়াবিন তেল ও ডালডা। তারা এভাবে ঘি উৎপাদন করার কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ নকল ঘি উৎপাদন, মজুদ, বিক্রয় ও বাজারজাত করা চক্রের সদস্য। এ চক্রের অন্য সদস্যদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে। এরা মূলত: অধিক লাভের আশায় এ কাজটি করে থাকে। এসব নকল ঘি ব্যবহারে যেমন স্বাস্থ্য ঝুঁকি রয়েছে তেমনি হার্ট অ্যাটাকের মত মারাত্মক রোগেও আক্রান্ত হতে পারেন।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ডিএমপির ডেমরা থানায় মামলা রুজু করা হয়েছে। যেসব দোকানে জনমানুষের স্বাস্থ্যঝুঁকির এসব নকল ঘি পাওয়া যাবে তারাও আইনের আওতায় আসবে বলে যোগ করেন তিনি।
ডিএমপির গোয়েন্দা ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম এর নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ তরিকুর রহমানের তত্ত্বাবধানে ডেমরা জোনাল টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ আজহারুল ইসলাম মুকুল, পিপিএম এর নের্তৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

শেয়ার বাটন