Friday, May 3সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান

মোঃ জুলহাজুল কবীর নবাবগঞ্জ, দিনাজপুর: পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন-প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন’ এই প্রতিপাদ্যে দেশের বিভিন্ন স্থানের ন্যায় দিনাজপুরের নবাবগঞ্জেও হয়েছে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা,প্রাণি সম্পদ প্রদর্শনী-২০২৩ উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান।
২৫ফেব্রুয়ারী বেলা ১১টায় উপজেলা প্রাণী সম্পদ দপ্তর চত্বরে প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার এম,এম আশিক রেজা। প্রদর্শনীতে ৪০ টি স্টল, শতাধিক খামারী গরু, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, বিড়াল,কুকুর,খরগোশ,হাঁস মুরগি, কবুতরসহ বিভিন্ন প্রজাতির পাখি প্রদর্শন করেন। খামারীদের উদ্বুদ্ধ করা ও বেকার যুবকদের খামার তৈরির জন্য উৎসাহিত করার লক্ষ্যে প্রাণিসসম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়। উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এ প্রদর্শনীর আয়োজন করে। প্রদর্শনীতে অংশ নেয়া খামারীদের পুরস্কৃত করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফসার এম,এম আশিক রেজার সভাপতিত্বে প্রভাষক মোকলেছুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, সফল খামারী প্রভাষক ফিরোজ কবির চৌধুরী প্রিন্স।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ পারুল বেগম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আসাদুজ্জামান, থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ফেরদৌস ওয়াহিদ প্রমূখ। এ প্রদর্শণীতে গাভী, মহিষ, ছাগল, ভেড়া, ঘোড়া এবং গবাদী পশুর চিকিৎসার স্টল সহ ৪০টি স্টল ঘুরে দেখেন অতিথিরা।

শেয়ার বাটন