Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

দোহারে শীতকালীন পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

মো.শাহীন‌উজ্জামান শাহীন, নিজস্ব প্রতিনিধিঃ ঢাকা দোহারে পৌরসভা চত্বরে শীতকালীন পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। দোহার পৌরসভা আয়োজিত

পিঠা উৎসব মেলায় দোহার পৌরসভায় ২৪টি স্টলে শীত কালীন সময়ের যে পিঠা গুলো গ্রামের মা বোনেরা তৈরি করেন। সেই পিঠা গুলো প্রায়‌ই স্টলে বিক্রি করা হয়।

পিঠা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও লোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো.আলমগীর হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে মো.আলমগীর হোসেন বলেন, গ্রাম-বাংলার ঐতিহ্য হচ্ছে এই শীতকালীন পিঠা,যা এখন হারিয়ে যেতে বসেছে। আর এই ঐতিহ্য কে টিকিয়ে রাখতেই পৌরসভার এমন চমৎকার উদ্যোগকে আমি স্বাগত জানাচ্ছি। আশা করছি আগামীতেও এর ধারাবহিকতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম,দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুস্তাফিজুর রহমান, নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো.সিরাজুল ইসলাম শেখ পিপিএম,দোহার থানা ওসি তদন্ত আজহারুল ইসলাম, কাঠালী ঘাটা মাসুম মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া।

দোহার পৌরসভার মেয়র মো.আলমাস উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য সাবেক ছাত্রনেতা মো.সুরুজ আলম সুরুজ,বাবু মিয়া,বেগম রোকেয়া ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান রোমান মিয়া, পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন মাঝি,রাইপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন,মাহমুদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আয়ূব আলী,সাবেক পৌর প্রকৌশলী হানিফ মোর্শেদীসহ আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

পিঠা উৎসবের জাজমেন্টের আসনের দ্বায়িত্ব পালন করেন, রন্ধন শিল্পী ও ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জয়নব বেগম জলি খান,রন্ধন শিল্পী কল্পনা রহমান,রন্ধন শিল্পী সিতারা ফেরদৌস,জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম খালেক, বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুলসুম বেগম প্রমুখ।

পিঠা মেলায় আমন্ত্রিত অতিথিরা পিঠার বিভিন্ন স্টলগুলো পরিদর্শন করে পিঠার মান ও স্টলের পরিবেশের ভিত্তিতে বিজয়ী স্টল মালিকদের মাঝে পুরষ্কার তুলে দেন।

শেয়ার বাটন