Sunday, April 28সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

জয়পুরহাটে শ্রীকৃষ্ণের জন্মদিন পালিত

আবু রায়হান, জয়পুরহাটঃ ধর্ম যার যার উৎসব সবার প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন পালিত হয়েছে।

জেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে জয়পুরহাট কেন্দ্রীয় শীব মন্দির চত্বরে শুক্রবার (১৯ আগষ্ট) বেলা ১১ টায় জন্মাষ্টমী মহোৎসব অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল।

এ সময়ে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ঈদের সেমাই বা পুজোর লাড্ডুর কোন ধর্ম চরিত্র নেই, এগুলো সার্বজনীন। আবহমান কাল ধরে বাংলার জনগণ যার যার নিজ নিজ ধর্ম ও সংস্কৃতি উৎসব মূখরভাবে পালন করে আসছে। বাঙালিরা একে অপরের ধর্ম উৎসবের সঙ্গে সংহতি প্রকাশ করে প্রত্যেকটি উৎসবকে সার্বজনীন করে তুলেছেন। ঈদের দিন মুসলমানের ঘরে ঘরে অন্য ধর্মালম্বীরা সেমাই, মিষ্টান্ন ও অন্যান্য খাদ্য গ্রহণ করেছেন। তেমনি হিন্দুর পুজোয় তাদের ঘরে লাড্ডু, লাবড়া, লুচি সব ধর্মালম্বীগণ সাদরে আহার করেছেন। কোথাও কোন হিংসা-বিদ্বেষ ছড়ায় নি।

আলোচনা সভায় জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাড. হৃষিকেশ সরকারের সভাপতিত্বে
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বক্তব্য রাখেন, জেলা প্রশাসক শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাসুম আহাম্মদ ভূঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম সোলায়মান আলীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

দিবসটি উপলক্ষে আলোচনা সভা শেষে জয়পুরহাট কেন্দ্রীয় শিব মন্দির চত্বর থেকে একটি বিশাল শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

শেয়ার বাটন