Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

জয়পুরহাটে পুরনো কালীর প্রতিমা বিসর্জন দিতে গিয়ে দুই ছাত্র নদিতে ডুবে নিখোঁজ

আবু রায়হান, জয়পুরহাট: জয়পুরহাটে পুরাতন কালী প্রতিমা বিসর্জন দিতে গিয়ে দুই ছাত্র নদিতে ডুবে নিখোঁজ হয়েছে। বুধবার বিকালের দিকে সদর উপজেলার চকশ্যাম ঘাটে ছোট যমুনা নদীতে এ ঘটনা ঘটে।

নিখোঁজ ছাত্ররা হলেন, জয়পুরহাট স্টেশন রোডের বিশ্বনাথের বাঁশফোরের ছেলে ও জয়পুরহাট সরকারি কলেজের ছাত্র সঞ্জিত বাঁশফোর ও কলেজ রোডের পরেশ চন্দ্রের ছেলে কাশিয়াবাড়ী স্কুলে এসএসসি পরীক্ষার্থী তন্ময় রজব।

তবে দুর্ঘটনার ঘটার পর স্থানীয়রা তাতখানিক জয়পুহাট ফায়ার সার্ভিস স্টেশন খবর দিলে, ফায়ার সার্ভিস কর্মীরা এসে সন্ধ্যার মধ্যেও নিখোঁজদের উদ্ধার করতে পারেনিনি।

এ বিষয়ে জেলায় ফায়ার সার্ভিসের ডুবুড়ি ইউনিট না থাকায় নিখোঁজদের দ্রুত উদ্ধার না হওয়ায় ফায়ার সার্ভিসের কর্মীদের দায়ী করেছেন স্থানীয় জনপ্রতিনিধি সহ এলাকাবাসী।

এলাকাবাসি ও নিহতের স্বজনরা জানান, পুরাতন কালী প্রতিমা বিসর্জন দিতে এসে প্রথমে একজন নদীর পানির পাকের মধ্যে তলিয়ে যাওয়ার সময় অপরজন তাকে ধরে তোলার চেষ্টা করলে সেও তার সাথে পানিতে তলিয়ে নিখোঁজ হলে প্রত্যক্ষদর্শীরা সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিস কর্মিরা ঘটনাস্থলে আসলের তাদের কাছে উদ্ধারের ডুবুরি দল না থাকায় তারা কিছুই করতে পারেনি। তারা ডুবুরি দলকে খবর দিয়েছে বললেও রাত হয়ে যাচ্ছে তবুও কোন খবর নাই।

জয়পুরহাট পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহেদুল আহসান সোহেল বলেন, জয়পুরহাট জেলা শহরের ফায়ার সার্ভিসের কোন ডুবুরি দল নেই তাই উদ্ধার অভিযানে ব্যর্থ হচ্ছে তারা। আমাদের দাবী অবিলম্বে জয়পুরহাট জেলা ফায়ার সার্ভিস ইউনিটকে উন্নত কার হোক।

জয়পুরহাট ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক শওকত আলী বলেন, খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করেছি। আমাদের এখানে ডুবুরি দল না থাকায় এখন পর্যন্ত নিখোঁদের সন্ধার মেলেনি। আমরা রাজশাহী ডুবুরি দলকে খবর দিয়েছি, তারা আসলে আবারো উদ্ধারের অভিযান চালানো হবে।

শেয়ার বাটন