Friday, May 3সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

৫ ভরি চোরাই স্বর্ণ সহ নলতার এক জুয়েলারি ব্যবসায়ী আটক

হাফিজুর রহমান ঢাকা থেকে: গত ২৪ সেপ্টেম্বর ১ রাতে ২বাড়িতে দুধর্ষ চুরির ঘটনায় চোরাই ৩ লক্ষ ৫৫ হাজার টাকা ৪ ভরি ৫ আনা ২ রতি স্বর্ণসহ ইউনুস আলী গাজী( ৪২) নামে এক জুয়েলার্স ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে থানার উপ পরিদর্শক খবির হোসেন, আবু সাঈদ, সহ কারি উপ- পরিদর্শক জিল্লুর রহমান রবিবার (২ অক্টোবর) বেলা ১১ টার সময় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের নলতা শরীফ গ্রাম থেকে তাকে আটক করা হয়।

আটকৃত ইউনুস আলী নলতা গ্রামের আব্দুর রাজ্জাক গাজীর পুত্র। সে দীর্ঘদিন যাবত নলতা বাজারের মা ও শিশু উপ স্বাস্থ্য কেন্দ্র সড়কের পাশে শাপলা জুয়েলার্স নামে ১টি দোকান পরিচালনা করে আসছিল। জুয়েলাস ব্যবসায়ের অন্তরালে সে নিজে চুরি-ডাকাতি সহ চোরাই লুন্ঠিত মালা মাল স্বর্ণ কিনে আসছিল। প্রথমে তাকে দোকান থেকে গ্রেফতার করে পুলিশ। পরে তার জিজ্ঞাসাবাদে বাড়ি হতে নগদ ৩লক্ষ ৫৫ হাজার টাকা.,৪ভরি ৫ আনা ২রতি গালানো স্বর্ণসহ টাকা আটক করা হয়।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (কালিগঞ্জ সার্কেল) আমিনুর রহমান এবং থানার অফিসার ইনচার্জ হালিমুর রহমান বাবু বেলা ২টার সময় তার অফিস কক্ষে সাংবাদিকদের সঙ্গে এক প্রেস ব্রিফিং এ বলেন গত ২৪ সেপ্টেম্বর রাতে উপজেলার মুকুন্দ মধুসূদন পুর গ্রামে রাতে জামাত আলী এবং মজিদ সানার বাড়ির গ্রিল কেটে ঘরে প্রবেশ করে পরিবারের সবাইকে চেতনা নাশক স্প্রে ছিটিয়ে জিম্মি করে অস্ত্রের ভয় দেখিয়ে ১৫ ভরি স্বর্ণ সহ প্রায়৩০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

উক্ত ঘটনায় মুকুন্দ মধুসূদন পুর গ্রামের মৃত মোহাম্মদ আলীর পুত্র গৃহকর্তা আব্দুর রাজ্জাকবাদী হয়ে ২৫ সেপ্টেম্বর থানায় মামলা দায়ের করে। মামলা নাম্বার ৩৩। উক্ত মামলায় কালিগঞ্জ, আশাশুনি, কয়রা থানার যৌথ অভিযানে খুলনা জেলার কয়রা থানার মসজিদ পুর গ্রামের ইব্রাহিমের পুত্র ডাকাত সোহারাব হোসেনকে পুলিশ গ্রেফতার করে। পুলিশের জিজ্ঞাসাবাদে সে চুরির ঘটনা স্বীকার করে লুণ্ডিত মালামাল নলতায় বিক্রি করেছে বলে জানায়। তার দোয়া তথ্য অনুযায়ী অভিযান পরিচালনা করে ইউনুসকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারের পর প্রথমে সেই ঘটনার সাথে জড়িত অস্বীকার করলেও পরবর্তীতে তার বাড়ি তল্লাশি করে নগদ ৩ লক্ষ ৫৫ হাজার টাকা সহ ৫ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়।

শেয়ার বাটন