Tuesday, April 30সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

২৫ বছর পর বড় ভাইয়ের সন্ধান পেল ছোট ভাই

সাজ্জাদুর রহমান ফরহাদ, লক্ষ্মীপুর প্রতিনিধি: ১৯৯৮ সালে বড়-ভাই সোনা মিয়া (৬৫) বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফিরেনি। দীর্ঘ ২৫ বছর পর সামাজিক যোগাযোগ ব্যবস্থা ফেইসবুকের মাধ্যমে ছোট-ভাই মোরশেদ তার ভাই সন্ধান পান।

সোমবার (১৬ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে লক্ষ্মীপুর পৌরসভার (৬নং ওয়ার্ড) মিয়া বাড়ি সংলগ্ন মাওলানা সালাহ্ উদ্দিনের কাছ থেকে বড়-ভাইকে বুঝে নেন ছোট ভাই।

সোনা মিয়া ব্রাহ্মণবাড়িয়ার জেলার নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়নের সিনামাছি গ্রামের মৃত একরাম হোসেনের বড়-ছেলে। সেই কিছুটা মানসিক ভারসাম্যহীন।

লক্ষ্মীপুর দারুলউলুম কালিম (আলিয়া) মাদ্রাসার সাবেক শিক্ষক মো. সালাহ্ উদ্দিন বলেন-২০১৭ সাল থেকে সোনা মিয়া তার কাছে আছে। একদিন চট্টগ্রাম ফার্নিচার নামে একটি দোকানের সামনে শুয়ে ছিলো। কারো সঙ্গে তেমন কথাবার্তা বলেন না। বেশিভাগ সময় চুপচাপ থাকেন। (আজ) ছোট ভাই মোরশেদ এসে তার ভাই বলে সনাক্ত করেন।

সোনা মিয়ার ছোট ভাই মোরশেদ জানান, ২৫ বছর পূর্বে তার ভাই বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফিরে যাননি। ভাইর চিন্তা করতে-করতে তার স্ত্রী শাহজাদা খাতুন ৬ মাস পূর্বে মারা যায়। তার ১ ছেলে রয়েছে। সেই পেশায় শ্রমিক।

শিক্ষক মো. ফিরোজ আলম জানান, আমারা অনেকেই মনে করি থাকি ফেইসবুক একটি অপপ্রচারের জায়গা। আসলে না। আজ ফেইসবুকের কারণে এক ভাই দীর্ঘ ২৫ বছর পর তার ভাইকে পেয়েছে। পোস্ট দেখে আমি নিজেও শেয়ার করছি।

শেয়ার বাটন