Saturday, April 27সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সিরাজগঞ্জে বিএনপি’র সাধারন সম্পাদকসহ শীর্ষ ৫ নেতা গ্রেপ্তার

খন্দকার মোহাম্মাদ আলী, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলার ৫ শীর্ষ নেতাকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ ও সদর থানা পুলিশ।

এর আগে শুক্রবার রাতে ঢাকার আদাবর রিং রোড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে শনিবার সকালে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে প্রেরন করা হয়।

আটককৃতরা হলো, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপি’র সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস, জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপি’র যুগ্ন-আহ্বায়ক রাশেদ কবির চান্দু।

পুলিশ জানায়, গত ১লা সেপ্টেম্বর সিরাজগঞ্জে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষে বিএনপি নেতা-কর্মিদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ বিএনপি’র ১১০ নেতা-কর্মীকে আসামী করে মামলা দায়ের করে পুলিশ। মামলা দায়েরের পর আসামীদের গ্রেপ্তার অভিযান শুরু করে পুলিশ।

এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে তথ্যপ্রযুক্তির সহায়তায় ঢাকার আদাবর রিং রোড এলাকায় অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সদর থানা পুলিশের একটি সমন্বিত দল। এসময় বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলা বিএনপির ৫ শীর্ষ নেতাকেগ্রেপ্তার করা হয়।

সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন কুমার সাহা জানান, আটককৃতদের রাতেই ঢাকা থেকে সিরাজগঞ্জ নিয়ে আসা হয়। পরে শনিবার সকালে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে প্রেরন করা হয়।

উল্লেখ্য, গত ১লা সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে সিরাজগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। সংঘর্ষে ধাওয়া, পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে ৭ পুলিশ সহ বিএনপির ২০ নেতাকর্মী আহত হয়। ঘটনার পরদিন সিরাজগঞ্জ সদর থানায় ১১০ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করে পুলিশ। এই মামলায় এর আগেও বিএনপির ৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে তারা জেলহাজতে রয়েছেন।

শেয়ার বাটন