Saturday, April 27সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সাতক্ষীরায় পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলা: এমএসএফ‘র নিন্দা

তরিকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি: সাতক্ষীরায় পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বিশিষ্ট আইনজীবী ও কর্মী সুলতানা কামালের নেতৃত্বে মানবাধিকার রক্ষা ও উন্নয়নের জন্য নতুন সংগঠন মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ)।

অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে সংগঠনটি।

এমএসএফ বলেছে, সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে দেশের জনগণ এবং সরকারের বিভিন্ন পর্যায়ে তথ্য সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মানবাধিকার সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, ‘হয়রানির উদ্দেশ্যে মামলাটি দায়ের করা হয়েছে এবং এটি কোনোভাবেই মেনে নেওয়া যায় না।’

এর আগে লাইসেন্স না থাকা সত্ত্বেও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং শেমাইয়ের প্যাকেটে বিএসটিআই লোগো ও ভুয়া রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করায় ‘শপিং ভ্যালি ফুড প্রোডাক্টস’-এর বিরুদ্ধে প্রতিবেদন করায় স্থানীয় পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করা হয়।

অভিযুক্ত সাংবাদিকরা হলেন অনলাইন পোর্টাল ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি সোহাগ হোসেন; ঢাকা মেইলের জেলা প্রতিনিধি গাজী ফরহাদ; দৈনিক পত্রদূতের হোসেন আলী; দৈনিক মুক্ত খবরের হাবিবুর রহমান; এবং দৈনিক কালের চিত্র পত্রিকার শাহীন বিশ্বাস।

প্রতিবেদনের ভিত্তিতে জেলা প্রশাসন গত ২৯ মার্চ শপিং ভ্যালি ফুড প্রোডাক্টের লাচ্ছা সেমাই কারখানায় অভিযান চালিয়ে ২৫ হাজার টাকা জরিমানা করে।

র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার মেজর জেএম গালিবের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা তৈরি এবং এর প্যাকেটে বিএসটিআই লোগো ও ভুয়া রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করায় কারখানাটি বন্ধ করে দেয়।

আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে ২৩ মে এর মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

শেয়ার বাটন