Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সমাজসেবা ও শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ভারতে “আইফা অ্যাওয়ার্ড” পেলেন ইডা আকতার

তরিকুল ইসলাম লাভলু, নিজস্ব প্রতিনিধি: সমাজসেবা ও শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ভারতের “আইফা অ্যাওয়ার্ড” পেলেন সাতক্ষীরার কালিগঞ্জের নলতার ইডা সংস্থার পরিচালক মোঃ আকতার হোসেন।

শনিবার (২৩ জুলাই) বেলা ১২ টায় কলকাতা দমদম পৌরসভার অডিটোরিয়ামে অল ইণ্ডিয়া মহাত্না গান্ধী ইন্সটিটিউট অফ কম্পিউটার সাইন্স এন্ড টেকনোলজি এর ব্যবস্থাপনায় ইন্টারন্যাশনাল সাইন্স টেকনোলজি এন্ড এডুকেশন কনফারেন্স ২০২২ এ যোগদান করে তিনি এই সম্মাননা পান।

অনুষ্ঠানের প্রধান অতিথি পশ্চিমবঙ্গ সরকারের খাদ্যমন্ত্রী শ্রী রাধীর ঘোষের উপস্থিতিতে তার হাতে সম্মাননা তুলে দেন পশ্চিমবঙ্গ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর সৈকত মিত্র। এছাড়াও অন্যান্য পুরষ্কার তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালযয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ডক্টর হামিদা খানম।

অনুষ্ঠানে বাংলাদেশ সহ ভারত মহাদেশের অনেক গুণী ব্যক্তি উপস্থিত ছিলেন। মোট সাতটি দেশের গুণী ব্যক্তিদের ঐ অনুষ্ঠানে সম্মাননা প্রদান করা হয়।

এদিকে আন্তর্জাতিক পর্যায়ে সম্মাননা অর্জন করায় ইডা সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে নির্বাহী পরিচালক মোঃ আকতার হোসেনকে অভিনন্দন জানান। এসময় তিনি বলেন, এটাই আমার প্রথম আন্তর্জাতিক অ্যাওয়ার্ড হওয়ায় অন্যরকম অনুভূতি লাগছে। আগামীতে এর চেয়ে বড় কিছু পাওয়ার জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করি।

শেয়ার বাটন