Wednesday, May 1সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সকল ধর্মেই ভালো কাজ করার উপদেশ দেওয়া হয়

নিজস্ব প্রতিবেদক: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ধর্ম প্রতিপালনের মাধ্যমে মানুষের নৈতিক মনোবল সুদৃঢ় হয়। কারণ সকল ধর্মেই ভালো কাজ করার উপদেশ দেওয়া হয়। অন্যায় কাজ থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়‌।

শুক্রবার (২২ এপ্রিল) বাদ জুমা রাজারবাগ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে পুলিশের বার্ষিক আজান, কেরাত ও রচনা প্রতিযোগিতা-২০২২ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ড. বেনজীর আহমেদ।

আইজিপি বলেন, আমাদের বাহিনীর প্রত্যেক সদস্য, যারা যে ধর্মের আছেন তারা তাদের ধর্মের যে বিধানাবলী আছে, বিশেষ করে যারা মুসলমান আছেন তারা পবিত্র কোরআনে যে বিধানাবলী আছে, হাদিসে যে পরামর্শগুলো আছে তা তাদের প্রাত্যহিক জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রতিপালনের চেষ্টা করেন তাহলে অনেক সমস্যার সমাধান হবে।

তিনি পুলিশ বাহিনীর মধ্যে ধর্মীয় চর্চার ক্ষেত্রে আজান ও কেরাত প্রতিযোগিতার গুরুত্ব রয়েছে বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম। এ সময় অতিরিক্ত আইজি, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, বিপুল সংখ্যক পুলিশ সদস্য ও মুসল্লিরা উপস্থিত ছিলেন।

আজানে প্রথম হয়েছেন নৌ পুলিশ সদর দপ্তরের এএসআই (নিরস্ত্র) এম মহিউদ্দিন, দ্বিতীয় নোয়াখালী জেলা পুলিশের কনস্টেবল মো. মনিরুল ইসলাম ও তৃতীয় হয়েছেন কিশোরগঞ্জ জেলা পুলিশের কনস্টেবল মুসলিম উদ্দিন।

কেরাতে প্রথম স্থান অধিকার করেন স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ঢাকার কনস্টেবল মো. শরীফ উদ্দিন, দ্বিতীয় হয়েছেন র্যাব-১৩ রংপুরের এএসআই (সশস্ত্র) ওমর ফারুক ও তৃতীয় হয়েছেন পুলিশ একাডেমি সারদার নায়েক আরিফুর রহমান।

জঙ্গিবাদ দমনে ইসলামের ভূমিকা শীর্ষক রচনা প্রতিযোগিতায় ১ম হয়েছেন নৌ পুলিশ সদর দপ্তরের এএসআই (নিরস্ত্র) এম মহিউদ্দিন, দ্বিতীয় স্পেশাল ব্রাঞ্চ (এসবি) উচ্চমান সহকারী শেখ রেজাউল কবির ও তৃতীয় হয়েছেন টিঅ্যান্ডআইএম ঢাকার বেতার কনস্টেবল ইব্রাহীম হোসেন।

পুলিশের সকল ইউনিটের সাব ইন্সপেক্টর থেকে তদনিম্ন পর্যায়ের পুলিশ সদস্য এবং সিভিল স্টাফরা প্রতিযোগিতায় অংশ নিয়েছেন।

অনুষ্ঠানে আজান ও কেরাত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারীরা আজান ও কোরআন তেলাওয়াত করে শোনান।

শেয়ার বাটন