Tuesday, April 30সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

লক্ষ্মীপুরে বনিক সমিতির নির্মাণাধীন নিউ মার্কেটের শ্রমিকের ওপর হামলা, আহত ১০

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে মান্দারী বনিক সমিতির নির্মাণাধীন নিউ মার্কেট নির্মান কাজে বাধা ও শ্রমিকদের মারধরের অভিযোগ উঠেছে পার্শ্ববর্তী ভবনের মালিক আব্দুল মাজেদ সহ অজ্ঞাত কয়েকজন যুবকের বিরুদ্ধে।

শনিবার (১৭ ফেব্রুয়ারী) সকাল ১০ টায় মান্দারী বাজার বনিক সমতির নির্মাণাধীন মার্কেটে এ হামলার ঘটনা ঘটে।ল

লক্ষ্মীপুর সদর উপজেলা ১৪ নং মাদারী ইউনিয়নে মান্দারী বাজার বণিক সমিতি প্রায় ২ বছর আগে ৯৫ শতক জমির উপর বহুতল ভবনের নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে বনিক সমিতি।

আজ সকালে নির্মাণাধীন মার্কেটের পার্শ্বের ভবন মালিক আব্দুল মাজেদ সহ অজ্ঞাতনামা কয়েকজন যুবক এসে নির্মাণ কাজে বাধা দিয়ে শ্রমিকদের মারধর করে। এ সময় ১০জন শ্রমিক আহত হয়। পরে সমিতির নির্বাহী সদস্য রাজু আহাম্মেদ আহতদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা প্রদান করেন।

আহতরা হলেন, তরিকুল খান, জামাল হোসেন, সজিব হোসেন, মো: ইউনুস, হুমায়ুন কবির, সজিব, মো: সোহেল, শাহজাহান, শাফিক উল্যাহ, হাসান।

মান্দারী বাজার বনিক সমিতির সভাপতি সামছুদ্দীন সাজু জানান, প্রায় ২ বছর আগে আমাদের বণিক সমিতির মার্কেটের নির্মাণ কাজ শুরু করে কাজ চলছে। আব্দুল মাজেদ সহ অজ্ঞাত কয়েকজন যুবক মার্কেটে প্রবেশ করে পুলিশের উপস্থিতিতে মার্কেটের কাজে বাধা দিয়ে শ্রমিকদের ওপর হামলা চালায়। তিনি বলেন, আমাদের সিসি টিভিতে হামলার ঘটনা রেকর্ড আছে। এর আগে মাজেদ আমাদের লোকজনের কাছে চাঁদা দাবী করে আসছে। এ ঘটনায় বনিক সমিতির পক্ষ থেকে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে তিনি জানান।

মার্কেট নির্মাণ ঠিকাদার মহিন উদ্দীন জানান, কিছু দিন আগে আবদুল মাজেদ বনিক সমিতির নিকট থেকে তাকে কিছু টাকা দিতে সমিতির কর্তৃপক্ষ বলার জন্য আমাকে ছাপ সৃষ্টি করে। পরে আমি তাকে এ বিষয়ে বনিক সমিতির কর্তৃপক্ষের সাথে কথা বলার জন্য বলি।

এ বিষয়ে বক্তব্য জানতে আবদুল মাজেদের মুঠোফোনে একাধিকবার কল দিলে ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

লক্ষ্মীপুর চন্দ্রগঞ্জ থানার ওসি এমদাদুল হক জানান, কোর্টের ১৪৪ ধারায় নিষেধাজ্ঞা থাকায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়।

শেয়ার বাটন