Wednesday, May 1সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনারের হিসেবে যোগদান

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) নতুন কমিশনার হিসেবে যোগ দিয়েছেন বিপ্লব বিজয় তালুকদার।
গতকাল রোববার (৬ আগস্ট) বেলা সাড়ে ১০টার দিকে আরএমপি সদর দপ্তরে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এ সময় তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়।
আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক বিপিএম, পিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (সদর) মো. সাইফউদ্দীন শাহীন এবং বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ এ সময় উপস্থিত ছিলেন।
দায়িত্ব গ্রহণের পর রাজশাহী মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন আরএমপি কমিশনার। এ সময় সঙ্গে ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি ও আরএমপির বিদায়ী কমিশনার মো. আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।
এরপর তাঁরা আরএমপি পুলিশ লাইনস মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় নেতা শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
সুনামগঞ্জের ধর্মপাশা থানাধীন বাদশাগঞ্জ গ্রামের সন্তান বিপ্লব বিজয় তালুকদার সিলেট ক্যাডেট কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ১৯৮৯ সালে এসএসসি এবং ১৯৯১ সালে এইচএসসি পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক এবং একই বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।
বিপ্লব বিজয় তালুকদার ২০০১ সালে বিপ্লব বিজয় তালুকদার ২০তম বিসিএসে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি কর্মজীবনে পুলিশ সুপার (নাটোর), পুলিশ সুপার (মুন্সিগঞ্জ) এবং ডিএমপিতে ডিসি (লালবাগ)। ডিসি (তেজগাঁও) ও ডিসি (ডিপ্লোমেটিক সিকিউরিটি) হিসেবে দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। পরে পদোন্নতি সূত্রে তিনি যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) হিসেবে দায়িত্ব পালন করেন।। ডিআইজি হিসেবে তিনি গত ১১ জুন-২৩ পদোন্নতি পান।

শেয়ার বাটন