Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ভুয়া সাংবাদিক পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার-১

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: তথ্য প্রযুক্তি অপব্যবহার করে এক ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ওয়ারী বিভাগ। গ্রেফতারকৃতের নাম- মোঃ তরিকুল ইসলাম।
গতকাল সোমবার (২৮ নভেম্বর ২০২২) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে গোয়েন্দা ওয়ারী বিভাগের ওয়ারী জোনাল টিম। ওয়ারী জোনাল টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ আহসান খানের নেতৃত্বে অভিযান চালানো হয়।
গ্রেফতারের সময় তার হেফাজত হতে ৩টি মোবাইল ফোন, ৫টি বিভিন্ন অপারেটরের সিম, ১টি ল্যাপটপ, ১টি ডেক্সটপ, ১ টি ক্যামেরা, ১ টি মাউথ স্পিকার, ৬টি ভিজিটিং কার্ড, ৮টি আইডি কার্ড, ২টি পাসপোর্ট, ১টি ব্যাংক চেক ও ২টি সিল উদ্ধার করা হয়।
গতকাল মঙ্গলবার (২৯ নভেম্বর ২০২২) বেলা ১২ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম-বার, পিপিএম-বার।
ডিবি প্রধান বলেন, ঢাকা মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালে আমাদের কাছে তথ্য আসে যে, তথ্য প্রযুক্তি অপব্যবহার করে দৈনিক স্বাধীন বার্তা নামে অনুমোদনবিহীন নিউজ পোর্টাল, ফেইসবুক এ্যাকাউন্ট, ইউটিউব চ্যানেল খুলে নিজেকে সম্পাদক, প্রকাশক পরিচয় দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করে আসছে। এমন তথ্যের ভিত্তিতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জানায়, তথ্য-প্রযুক্তির অপব্যবহার করে ভুয়া নিউজ পোর্টাল খুলে নিজেকে সম্পাদক, প্রকাশক ও সাংবাদিক পরিচয় দিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করে অবৈধ সম্পদ ও কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।
গ্রেফতারকৃত তরিকুল ইসলামের বিরুদ্ধে কদমতলী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।

শেয়ার বাটন